অবৈধভাবে অর্থ উপার্জন ও জাল দলিল তৈরির অভিযোগ
    ভূমি অফিসের ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের ২ মামলা

    চট্টগ্রাম মেইল : ভূমি অফিসের রেজিষ্টার, সার্ভেয়ারসহ মোট পাঁচজনের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি, প্রতারণা ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্ণীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম।

                                                  দুদক চট্টগ্রামের উপ পরিচালক লুৎফুল কবির চন্দন

    একটি মামলায় (মামলা নং ২১) চারজন আসামী এবং অপর মামলায় (মামলা নং ২২) একজনকে আসামী করা হয়েছে। সোমবার (১৯ আগস্ট) দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ এবং মঙ্গলবার (২০ অগাস্ট) চট্টগ্রাম (২) এর দুদক চট্টগ্রাম ১ এর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবীর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

    বুধবার দুপুরে নগরীর আগ্রাবাদস্থ অফিসে সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন দুদক চট্টগ্রামের উপ পরিচালক লুৎফুল কবির চন্দন।

    তিনি জানান, বর্তমান নীলফামারী জেলার রেজিষ্টার মোহাম্মদ লুৎফুর রহমান চট্টগ্রামে থাকাকালে তার তিন সহযোগীসহ প্রতারণার মাধ্যমে ভুয়া দলিল তৈরি করে হাজী গণি সওদাগরের মালিকানাধীন ওয়াকফা স্টেটের ১৩০ কোটি টাকার ১ হাজার ১৮৪ শতক জায়গা আত্মসাত করে নিয়েছে।

    এ ঘটনায় লুৎফুর রহমানসহ চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় অপর আসামীরা হলেন, দলিল লেখক অ্যাডভোকেট তৃষ্ণা ভট্টাচার্য, দলিল গ্রহীতা মো. জাকির হোসেন ও দলিলের সাক্ষী আতাউল করিম সোহেল।

    এছাড়া রাঙামাটি জেলার সার্ভেয়ার মোহাম্মদ আবদুল গফুর মিথ্যা সম্পদ বিবরনী দাখিল ও একচল্লিশ লক্ষ তিরাশি হাজার টাকার সম্পদের মধ্যে ২২ লাখ ৪১ হাজার টাকা অবৈধভাবে অর্জন করার অভিযোগে তার বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়। পৃথক অভিযোগের পর প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেলে মামলাগুলো দায়ের করা হয়।

    বিএম/আরএসপি..