বাংলাদেশ, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ - ১১:১১ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-২২ ২০:৪০:১৮ পড়তে সময় লাগবে 1 মিনিট

কারখানায় মিলল নিষিদ্ধ পলিথিন,মালিক শ্রমিক উধাও

কারখানায় মিলল নিষিদ্ধ পলিথিন,মালিক শ্রমিক উধাও

চট্টগ্রাম মেইল : বিভিন্ন মাধ্যমে গোপন তথ্য পেয়ে হাটহাজারী উপজেলার একটি নিষিদ্ধ পলিথিন কারখানায় অভিযানে যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। তবে তথ্যমতে কারখানাটিতে গিয়ে নিষিদ্ধ পলিথিন তৈরির বিভিন্ন সরঞ্জাম ও প্রায় ৫শ কেজি তৈরি পলিথিন পাওয়া গেলেও পাওয়া যায়নি মালিক কিংবা কোন শ্রমিক।

ভ্রাম্যমান আদালতের অভিযানের বিষয়টি টের পেয়ে কারখানার পেছনের সীমানা প্রাচীরের দেওয়াল টপকে সবাই উধাও।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ১ টা থেকে চৌধুরীহাট রেল স্টেশনের পশ্চিমে জাফর কাউন্সিলের এর ঘাটার বিপরীতে অবস্থিত মেসার্স রহিম পলিমার’ কারখানায় দেড় ঘন্টাব্যাপী চলে এ অভিযান। 

ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, চারপাশে সীমানা প্রাচীর দিয়ে কারখানাটিতে নিষিদ্ধ পলিথিন তৈরি করা হচ্ছে এমন তথ্য পেয়ে অভিযানে আসি। তবে আমরা কারখানার গেইট খোলার আগেই সবাই পেছনের সীমানা প্রাচীরের দেওয়াল টপকে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি।

কারখানাটি থেকে নিষিদ্ধ ৫শ কেজি পলিথিন ও আরো অন্তত ৩শ কেজি পলিথিন তৈরির সরঞ্জাম জব্দ করে ধ্বংসের পাশাপাশি কারখানাটি বন্ধ করে দেয়া হয়েছে বলে জানালেন রুহুল আমি।

তাছাড়া খোজ নিয়ে কারখানা মালিকের নাম পরিচয় বের করে নেন। কারখানা মালিক মাসুম বিল্লাহকে আটক করে আইনের আওতায় আনা হবে জানিয়েছেন এ উপজেলা নির্বাহী কর্মকর্তা ।

বিএম/রাজীব সেন..

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE