বাংলাদেশ, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ - ১০:৪৭ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-২২ ১৯:৩০:৩৬ পড়তে সময় লাগবে 1 মিনিট

ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে এসে যুবকসহ ধরা রোহিঙ্গা নারী

ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে এসে যুবকসহ ধরা রোহিঙ্গা নারী

চট্টগ্রাম মেইল : বিদেশে পাড়ি জমাতে হাটহাজারীর ধলয় ইউনিয়নের মো. ইলিয়াসের মেয়ে পরিচয়ে পাসপোর্টের আবেদন করেছিলো সুমাইয়া আক্তার নামে এক নারী। তবে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে কর্মকর্তাদের চোঁখ ফাঁকি দিতে পারেনি দেড় বছর আগে মিয়ানমার থেকে কক্সবাজার ক্যাম্পে আশ্রয় নেয়া এ রোহিঙ্গা নারী।

শেষ পর্যন্ত দালাল চক্রের কুট কৌশলে ভুয়া পরিচয় বহন করে পাসপোর্ট তৈরি করে বিদেশে পাড়ি জমানো হলোনা। সহযোগীসহ যেতে হলো পুলিশ হেফাজতে।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে আবেদনপত্র জমা দেয়ার সময়ে রোহিঙ্গা যুবতীকে তার সহযোগী যুবকসহ আটক করে বিকেল ৫টার দিকে ডবলমুরিং থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। আটক অপর যুবকের নাম রেজাউল করিম (২২)।

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের পরিচালক আবু সাঈদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সুমাইয়া আক্তার হাটহাজারীর ধলয় ইউনিয়নের মো. ইলিয়াসের মেয়ে পরিচয়ে পাসপোর্টে জন্য আবেদন করেছিল। তবে তার কথাবার্তায় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে সুমাইয়া আক্তার স্বীকার করে নেন তার পিতার নাম আবুল ফয়েজ আর মায়ের নাম বেগম। সে স্বীকার করে দেড় বছর আগে মিয়ানমার থেকে কক্সবাজারের জি ২ ক্যাম্পে আসেন। এবং কয়েক মাস আগে চট্টগ্রাম শহরে এসে আশ্রয় নেন।

পরে তার স্বীকারোক্তি নিয়ে তার সাথে আসা যুবকসহ দুজনকে ডবলমুরিং থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে বললেন আবু সাঈদ।

বিএম/আরএসপি..

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE