পোড়াতেলে রান্না, অপরিচ্ছন্ন রান্নাঘর! জরিমানা দিল দাওয়াত ও সিকদার

চট্টগ্রাম মেইল : ভ্রাম্যমান আদালতের হাতে নানা অপরাধে ফের তিন লাখ টাকা জরিমানা দিল চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার ঐতিহাসিক রেস্টুরেন্ট দাওয়াত। একই অভিযানে ১ লাখ টাকা জরিমানা দিতে হয়েছে একই এলাকার সুপরিচিত সিকদার হোটেলকেও।

আজ ২৯ আগষ্ট বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্দ্যেগে জামালখান এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, অপরিচ্ছন্ন রান্নাঘরে একই পোড়াতেল বার বার ব্যবহারে খাবার তৈরি, অস্বাস্থ্যকর পরিবেশে খাবারের উপকরণ সংরক্ষণ এবং রেস্টুরেন্টের বাবুর্চি ও সহকারীদের নির্ধারিত ড্রেস কোড না মানায় নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার আইনে দাওয়াত রেস্ট্রুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া সিকদার হোটেলকে এক লাখ টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেওয়া হয়।

অভিযানে সিএমপি’র সদস্য, স্বাস্থ্য পরিদর্শকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

উল্লেখ্য : এর আগেও বেশ কয়েকবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জামাল খান এলাকার অভিজাত রেস্ট্রুরেন্ট দাওয়াত এর বিভিন্ন অপরাধে জরিমানা করে সতর্ক করা হয়েছিল। চলতি বছরের ১০ জানুয়ারি এক সপ্তাহ আগে রান্না করে তা ফ্রিজে সংরক্ষণের মাধ্যমে ক্রেতাদের পরিবেশন করার অপরাধে দাওয়াত রেস্টুরেন্ট মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছিলো ভ্রাম্যমাণ আদালত। তখন ভেজাল খাদ্যবিরোধী অভিযানের নেতৃত্ব দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

বিএম/আরএসপি..