চট্টগ্রামে শোকের মাস আগষ্টে আওয়ামী লীগের কমিটি গঠন !

চট্টগ্রাম মেইলঃ বাঙ্গালী জাতির জন্য আগষ্ট মাস শোকের মাস। অথচ বঙ্গবন্ধুর নিজ দল আওয়ামী লীগই মানল নাহ সেই রেওয়াজ ! শোকের মাসে জাতির পিতার প্রতি সন্মান জানিয়ে যে কোনো কমিটি গঠন থেকে বিরত থাকে সংগঠনটি। সেই রেওয়াজ ভেঙে আগষ্ট মাসেই কমিটি পূর্ণাঙ্গ করল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত) ও সাধারণ সম্পাদকের সাক্ষরে আগষ্ট মাসে অনুমোদন দেয়া হয়েছে ৫ নং মোহরা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি। সেই কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ার সাথে সাথেই সেখানে শুরু হয়েছে তুমুল বিতর্ক। আবার একটি পক্ষ অভিযোগ তুলেছে গুন্ডা পান্ডা জুনিয়র নিয়ে পূর্ণাঙ্গ করা হয়েছে এই কমিটি। সংগঠনটির অনেক নেতা মনে করছেন হাইব্রীডে ভরপুর হয়ে উঠেছে আওয়ামী লীগ, জাতির পিতার মৃত্যুর মাসটাও অপেক্ষা করতে পারে নি ক্ষমতা লোভীরা।

যে কমিটি নিয়ে এত বিতর্ক সেই কমিটির যুগ্ন আহ্বায়ক জসিম উদ্দীনকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- আগষ্ট মাসে কেন কমিটি অনুমোদন দেয়া হলো সেটা মহানগর আওয়ামী লীগ ভালো বলতে পারবেন। এছাড়া এই কমিটি ৩ মাসে আগে পূর্ণাঙ্গ হলেও কিছু অভিযোগ থাকায় সেটির সংশোধন প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ২১ শে আগষ্ট চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন সাক্ষরিত এ কমিটিতে রফিকুল আলমকে আহ্বায়ক করে মোট ৩৬ সদস্য বিশিষ্ট ৫ নং মোহরা পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।