চট্টগ্রামে মালিকের টাকা নিয়ে উধাও চালক, বি-বাড়িয়া থেকে গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের আদালত ভবনের সামনে থেকে মালিকের টাকা নিয়ে উধাও হওয়ার এক সপ্তাহের মধ্যে টাকা চুরির হোতা গাড়ি চালককে ব্রাহ্মনবাড়ীয়া জেলা থেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এসময় চোরের কাছ থেকে চুরি যাওয়া ১ লক্ষ ৯৫ হাজার টাকার মধ্যে দেড় লক্ষ টাকা উদ্ধার করা হয়।

    তথ্য প্রযুক্তি ব্যবহার করে মো. রেজাউল করিম (২৫)’র অবস্থান শনাক্ত করে বৃহস্পতিবার ভোরে ব্রাহ্মনবাড়ীয়া জেলার আখাউড়া থানাধীন রাধা নগর এলাকায় পৌছে কোতোয়ালি থানা পুলিশের একটি টিম। স্থানীয় প্রশাসনের সহযোগীতা নিয়ে ওই এলাকার সাংবাদিক ইউসুফ সরোয়ারের ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতার রেজাউল চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৩ নং রায়পুরা ইউনিয়নের চুন্নাপাড়া উত্তর সারেঙ্গা রাজা তালুকদার বাড়ির মো. ছৈয়দুল হকের ছেলে। টাকা চুরির পর সে ব্রাহ্মনবাড়ীয়া ২য় স্ত্রীর কাছে পালিয়ে গিয়েছিলো।

    পুলিশ জানায়, সাইফুদ্দিন চৌধুরী প্রকাশ সাবু নামে এক ব্যাক্তির গাড়ি চালক ছিলেন রেজাউল। গত ২৯ আগষ্ট দুপুর ২টার দিকে সাবুকে আদালত ভবনে নামিয়ে দেন রেজাউল তবে সাবুর সঙ্গে থাকা টাকার ব্যাগটি গাড়ির সিটে রেখে যায়।

    ৪ বান্ডিলে মোট এক লক্ষ ৯৫ হাজার টাকা সিটের উপর দেখতে পেয়ে চালক রেজাউল তৎক্ষনাৎ সেগুলো গাড়ির পেছনের ঢালায় রেখে গাড়িটি নিয়ে চট্টগ্রাম জেলা পরিষদ কার্যালয়ের বিপরীতে রাস্তার পার্শ্বে ফুটপাতে পার্ক করে। সেখান থেকে টাকাগুলো নিয়ে গাড়িটি ফেলে কাউকে না জানিয়ে সে আখাউড়া পালিয়ে যায়। সেখানে তার ২য় স্ত্রীকে নিয়ে একটি বাসা ভাড়া করে বসবাস করতে থাকে।

    এদিকে গত মঙ্গলবার কোতোয়ালি থানায় টাকা নিয়ে উধাও হওয়ার ঘটনায় রেজাউলকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন সাবু। তার মামলার সূত্র ধরেই বৃহস্পতিবার ভোরে রেজাউলকে ব্রাহ্মনবাড়ীয়া থেকে গ্রেফতার করা হয়।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মোহসীন বলেন, টাকা চুরি করে প্রাইভেট কার চালক উধাও হয়েছে এমন একটি অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে কোতোয়ালি থানা পুলিশ। তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামির অবস্থান শনাক্ত করে মামলা হওয়ার একদিন পরেই তাকে ব্রাহ্মনবাড়ীয়া থেকে গ্রেফতার করা হয়।

    ওসি বলেন, গ্রেফতারের পর সে টাকা চুরির বিষয়টি স্বীকার করে। চুরি হওয়া ১ লক্ষ ৯৫ হাজার টাকার মধ্যে তার ৪৫ হাজার টাকা খরচ হয়েছে জানিয়ে বাকি দেড়লক্ষ টাকা সে ফিরিয়ে দেয়। গাড়ি চালক চোর রেজাউলের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানায় ওসি মোহসীন।

    বিএম/আরএসপি..