কাপ্তাই হ্রদের পানিতে ডুবে ২ শিশুকন্যার মৃত্যু

    বিএম ডেস্ক : কাপ্তাই হ্রদের পানিতে ডুবে নিখোঁজ হওয়ার দু ঘন্টা পর উদ্ধার হয়েছে দুই শিশুকণ্যা। তবে জীবিত অবস্থায় নিখোঁজ হলেও উদ্ধার হয়েছে দুজনের নিথর দেহ।

    জানা যায়, আজ শনিবার দুপুরে রাঙামাটির লংগদু উপজেলায় কালাপাকুজ্জা ইউনিয়নের রসুলপুর গ্রামের নদীর পাড়ে খেলার সময় কাপ্তাই হ্রদের পানিতে পড়ে তলিয়ে যায় দুজন। পরে অনেক খোঁজাখুঁজির প্রায় ২ ঘন্টা পর বিকেল সাড়ে ৩টার সময় দুজনের লাশ ভেসে উঠলে উদ্ধার করে স্থানীয়রা।

    নিহত দুই শিশু কণ্যা হলো কালাপাকুজ্জা ইউনিয়নের রসুলপুর গ্রামের বাসিন্দা মো. ইউসুফ মিয়ার কণ্যা সাদিয়া আক্তার (৩) ও একই এলাকার মো. রাসেল মিয়ার শিশু কণ্যা হালিমা আক্তার (৪)।

    স্থানীয়রা জানায়, শনিবার বেলা দেড়টার সময় বাড়ী পাশে খেলা করছিলো সাদিয়া ও হালিমা। কোন এক ফাঁকে তারা দুজনই কাপ্তাই হ্রদের পাড়ে চলে যায়। সেখানে পানিতে নামার চেষ্টা করলে ঠাই না পেয়ে দুজনই পানিতে ডুবে যায়। দীর্ঘক্ষন তাদের দেখতে না পেয়ে স্বজনরা শিশু দুটিকে খুঁজতে থাকে। বেলা সাড়ে তিনটার সময় নদীর ঘাটের কাছে শিশু দুটিকে ভাসতে দেখে এলাকাবাসীর সহযোগিতায় দুজনের মৃতদেহ উদ্বার করা হয়।

    কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান রসুলপুর এলাকায় পানিতে পড়ে দুটি শিশু কন্যার মৃত্যু হয়েছে বলে শুনেছি। কিছুদিন আগেও একটি ছোট শিশু নৌকা থেকে পড়ে মারা গেছে। শিশু দুটির মৃত্যুতে দুই পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

    বিএম/আরএসপি..