সাতকানিয়া উপজেলা নির্বাচনে অাওয়ামী লীগের প্রার্থী মোতালেব সিঅাইপি

চট্টগ্রাম মেইলঃ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এমএ মোতালেব সিআইপি। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সূত্রের বরাত দিয়ে জানা যায়, শনিবার বিকেলে প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সভায় সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে এমএ মোতালেবকে দলের পক্ষ থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

জানা যায়, সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দলের চেয়ারম্যান প্রার্থী নির্ধারণের জন্য চলতি বছরের ২৭ জানুয়ারি আন্দরকিল্লাস্থ দলের চট্টগ্রাম দক্ষিণ জেলা কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সম্ভাব্য তিনজন চেয়ারম্যান প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর কথা থাকলেও দক্ষিণ জেলা আওয়ামী লীগ একক প্রার্থী হিসেবে এমএ মোতালেব সিআইপির নাম প্রস্তাব করে।

সম্প্রতি নির্বাচনের তফসিল ঘোষণা করলে শনিবার সন্ধ্যায় গনভবনে দলের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দলে চেয়ারম্যান প্রার্থী হিসেবে এমএ মোতালেবের নাম ঘোষণা করা হয়।

এদিকে, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান পদে মোতালেব সিঅাইপি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় উচ্ছাস প্রকাশ করেছে দলটির তৃণমূলের নেতাকর্মীরা। নেতাকর্মীদের মতে মোতালেব সিআইপি সজ্জ্বন এবং দলের প্রতি নিষ্ঠাবান। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন। সুতরাং, তিনি নির্বাচিত হলে দলেরই উপকার হবে বলে মনে করেন তারা।

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, কার্যনির্বাহী সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, সাতকানিয়া আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী ও সহসভাপতি বশির আহমদ চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবু ছালেহ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।