দুই জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় দুই পথচারীর মৃত্যু হয়েছে। আর ঠাকুরগাঁওয়ে নৈশ কোচ নিয়ন্ত্রণ হারিয়ে নিহত হয়েছেন আরও একজন।

পুলিশ জানায়, সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দুজন পথচারীকে চাপা দেয়। গুরুতর অবস্থায় তাদেরকে হাসপাতালে নেয়ার পথেই মারা যান ফজলু মিয়া ও আলাউদ্দিন।

অন্যদিকে, ঠাকুরগাঁওয়ে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারালে ঘটনাস্থলে একজনের প্রাণহানিসহ অন্তত ১৭ জন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের মনার ছেলে আলা উদ্দিন (৭০) এবং আবুলের ছেলে ফজলু (৫০)।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় একটি ট্রাক দুই পথচারীকে চাপা দিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই পথচারী মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে।

ত্রিশাল ফায়ার সার্ভিস অফিসের স্টেশন অফিসার মুনিম সারোয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, খাদে পড়ে থাকা ট্রাকটি উদ্ধারে কাজ চলছে।

অপরদিকে, ঠাকুরগাঁও সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলে একজনের প্রাণহানিসহ অন্তত ১৭ জন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর ) ভোর ৪ টায় ঢাকা-ঠাকুরগাঁও সড়কের হাজির মোড় নামক এলাকায় (বিজিবি ক্যাম্পের সামনে) এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাব হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

আহতদের স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি নৈশ কোচ ঠাকুরগাঁও শহরে প্রবেশ করার পূর্ব মুহূর্তে বিজিবি ক্যাম্প সংলগ্ন হাজির মোড় এলাকায় পৌছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শে একটি বৈদ্যুতিক খুঁটিতে আঘাত হানে। এতে দুর্ঘটনাটি ঘটে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মফিদার রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের জোয়ানরা উদ্ধার তৎপরতা শুরু করে। ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করা হয়।

ঠাকুরগাও সদর থানার ওসি আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিএম/এমআর