নির্বাচন ভবনে আগুন : তদন্ত করবে ২ কমিটি

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) রাত ১১টা ৬ মিনিটে ভবনের গ্রাউন্ড ফ্লোরে সূত্রপাত হয়ে বেজমেন্ট ওয়ান এবং টু’তে এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট একযোগে কাজ করে রাত ১২টা ১৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বলেন, ‘যেখানে আগুন লেগেছে সেখানে ইভিএম এবং ইভিএম সংক্রান্ত যন্ত্রপাতি রাখা ছিল। কীভাবে আগুন লেগেছে এবং কী কী পুড়েছে তা খতিয়ে দেখার জন্য একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হবে। তারা তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেবেন। এছাড়া ফায়ার সার্ভিস থেকেও তদন্ত কমিটি করা হবে। তারাও আগুনের কারণ খতিয়ে দেখবে।’

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, রাত ১১টা ৬ মিনিটের দিকে ইসি ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট পাঠানো হয়। পরে আরও পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। কীভাবে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা তদন্তের পর জানা যাবে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভেতরে আগুনের ভয়াবহতা তেমন ছিল না। তবে প্রচুর ধোঁয়া থাকায় আগুন নেভাতে কিছুটা সময় লেগেছে।

বিএম/এমআর