লেখিকা শাম্মী তুলতুলের অষ্টম সন্মাননা লাভ

বিএম ডেস্ক : লেখক, উপন্যাসিক ও শিশুসাহিত্যে অবদানের জন্য সন্মাননা পেয়েছেন লেখিকা শাম্মী তুলতুল। সম্প্রতি রোটারি ক্লাব অব চিটাগং সাগরিকা চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে লেখিকার হাতে সম্মাননা ক্রেস্টটি তুলে দেয়া হয়।

লেখালেখির অবদানের জন্য শাম্মী তুলতুলের এটি অষ্টম সন্মাননা এবং শুধুমাত্র রোটারি ক্লাব থেকেই সে সম্মাননা নিয়েছেন দুবার।

জানা যায়, চট্টগ্রাম ক্লাবের কনফারেন্স হলে এবং নগরীর অভিযাত একটি রেষ্ট্রুরেন্টে ২দিনব্যাপী আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জনপ্রিয় আঞ্চলিক দৈনিক  পূর্বকোণ পত্রিকার সম্পাদক ও চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান জসীম উদ্দিন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন রোটারিয়ান প্রেসিডেন্ট মুনির কুদ্দুস আকবরি, রোটারিয়ান আমীন সোহেল, রোটারিয়ান মুকুল এবং রোটারি ক্লাব অফ এন্সিয়েণ্ট চট্টগ্রাম প্রেসিডেন্ট ফোরকান উদ্দিন।

লেখক, উপন্যাসিক ও শিশুসাহিত্যে অবদানের জন্য পরপর একই ক্লাব থেকে দুই দুইবার সম্মাননা প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করে লেখিকা শাম্মি বলেন,  be tha inspiration এই শ্লোগান নিয়ে রোটারিয়ানদের পথচলা। তিনি রোটারিয়ান্দের সাথে বাল্য বিবাহ নিয়ে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেন। ইতিমধ্যে তার বাল্য বিবাহের ওপর রচিত উপন্যাস পদ্মবু বেষ্ট সেলারে নাম লেখায়। তিনি জানান পর পর দুবার কাজের এমন স্বীকৃতি তাকে কাজের স্পৃহা আরও দিগুণ বাড়িয়ে দিলো। রোটারিয়ানদের সন্মাননায় তিনি আনন্দিত, গর্বিত ও অভিভূত।

রোটারিয়ানদের আয়োজনে নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য শাম্মী ছাড়াও আরো ৬ জনকে দেওয়া হয় সন্মাননা।

বিএম/আরএস..