বাংলাদেশ লিজেন্ড-রোটারি ক্লাব অব চিটাগং সিটির মশারি ও শিক্ষা সামগ্রী বিতরণ

এসএসসি ২০০০ ব্যাচ এবং এইচএসসি ২০০২ ব্যাচ পরিচালিত ফেসবুক গ্রুপ বাংলাদেশ লিজেন্ড এর সহায়তায় এবং রোটারি ক্লাব অব চিটাগং সিটির আয়োজনে নগরের ফিরোজ শাহ কলোনির ফিরোজ শাহ কিন্ডার গার্টেন স্কুলে অবস্থিত রোটারি লিটারেসী সেন্টারে ৩৯ জন সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে মশারী এবং শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

এই স্কুলটি গত দুই বছর আগে সুবিধাবঞ্চিত দরিদ্র ও পথ শিশুদের জন্য স্থাপন করা হয়। রোটারী ক্লাব অব চিটাগাং সিটি এসব শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব পালন করে আসছে।

এসএসসি ২০০০ এবং এইচএস সি২০০২ বাংলাদেশ লিজেন্ড গ্রুপের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ।

রোটারিয়ান মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন রোটারি ক্লাব অব চিটাগং সিটির বর্তমান সভাপতি রোঃ এডভোকেট জহির উদ্দিন মাহমুদ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রামের অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট উত্তম কুমার দত্ত, পিপি রোঃ লিয়াকত আলী চৌধুরী, পিপি রোঃ কামরুল মোর্শেদ তমাল, পিপি রোঃ রেজাউর রহমান পারভেজ, জয়েন্ট সেক্রেটারি রোঃ মোহাম্মদ হোসেন, বুলেটিন এডিটর রোঃ মোঃ শরিফুর রহমান।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন এস এস সি ২০০০ এবং এইচ এস সি ২০০২ বাংলাদেশ লিজেন্ড গ্রুপের রুবেল চৌধুরী, স্কুলের চেয়ারম্যান রাশেদা বেগম, স্কুল পরিচালনা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ইলিয়াস, প্রধান শিক্ষক মোঃ শামীম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লিজেন্ড গ্রুপের খোরশেদ আলম, মোঃ রাজন, মোঃ জনি, রোঃ আনোয়ারুল কবির চৌধুরী, রোঃ কামরুন নাহার বেগম, স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং সুবিধা বঞ্চিত পথশিশুদের অভিভাবকবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ডেঙ্গু মহামারী আকার ধারন করেছে তাই পথশিশুদের অভিভাবিকদের এবং সকলকে বাড়ির আশেপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। সচেতনতাই একমাত্র ডেঙ্গু রোগের প্রথম প্রতিকারক।

বক্তা আরো বলেন শিক্ষা জাতিকে পথ দেখায়। শিক্ষা পরিবার, সমাজ ও রাষ্ট্রকে আলোকিত করে। তাই আমাদের প্রত্যেককে শিক্ষার আলোয় আলোকিত হওয়ার কোন বিকল্প নেই। উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে প্রত্যেক নাগরিকের শিক্ষিত হওয়া অপরিহার্য। এক্ষেত্রে প্রত্যেক মা বাবাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।(প্রেস বিজ্ঞপ্তি)