জোরারগঞ্জের সোনাপাহাড় থেকে অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ সোনাপাহাড় এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে তিন ডাকাতকে গ্রেফতার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ।

    এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি দেশীয় তৈরী কাঠের বাঁটের এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২ টি মোবাইল, নগদ ৭ হাজার টাকা, ছুরি ও লোহাড় রড় উদ্ধার করা হয়। এছাড়াও ডাকাতির কাজে ব্যবহৃত সাদা এক্সজিও মডেলের একটি প্রাইভেটকার (ঢাকা মেট্টো গ-২৩-৫৯৬৮) জব্দ করে পুলিশ।

    গোপন সূত্রের খবরে শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন কুমিল্লা জেলার কোতোয়ালী থানা সৈয়দপুর ভেজ বাড়ীর আবদুল কাদের প্রকাশ আজাইরা কাদেরের ছেলে রবিউল হাসান (৩০), তার সহোদর ছোট ভাই নাজমুল হাসান (২৫) এবং একই এলাকার সিরাজ মিয়ার ছেলে বাদল মিয়া (৩০)।

    জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মফিজ উদ্দিন ভুঁইয়া জানান, কতিপয় ডাকাতদল অস্ত্রের মুখে জিম্মি করে পথচারীর নগদ টাকা ও মোবাইল লুট করছে এমন সংবাদ পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে অবিযানে যায়। পুলিশ দেখে নাছির নামে ওই পথচারীর মাথায় আঘাত করে তারা প্রাইভেটকার নিয়ে পালানোর চেষ্টা করে।

    এসময় স্থানীয় জনতার সহায়তায় পুলিশ ধাওয়া করে ডাকাত দলের ৩ সদস্যকে আটক করতে সক্ষম হয়। পরে তাদের দেহ তল্লাশী চালিয়ে অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করে।

    ওসি জানায় এ ঘটনায় গ্রেফতার তিন ডাকাতের বিরুদ্ধে জোরাগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা ও অস্ত্র আইনে পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে।

    বিএম/আরএসপি..