ডেঙ্গুজ্বরে মাদারীপুরের ইউনিয়ন যুবলীগ নেতা ও কুষ্টিয়ার গৃহবধুর মৃত্যু

    বিএম ডেস্ক : মাদারীপুরের শিবচরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সেলিম মাতুব্বর (৩৫) নামে এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। অন্যদিকে রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা গেছে কুষ্টিয়ার গৃহবধূ রওশন আরা।

    শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৮টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সেলিম মাতুব্বর।

    তিনি উমেদপুর ইউনিয়নের লাল মিয়া মাতুব্বরের ছেলে। সেলিম উপজেলার উমেদপুর ইউনিয়ন যুবলীগের দফতর সম্পাদক ছিলেন বলে জানা গেছে।

    শিবচর উপজেলা যুবলীগের দফতর সম্পাদক আজিজুল হক জানান, গত মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়ে সেলিম শিবচর উপজেলা হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে ওই দিন রাতেই সেলিমকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে নেয়া হয়।

    সেখানে তাকে আইসিইউতে রাখা হয়। শুক্রবার রাতে ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান সেলিম।

    এদিকে রাজশাহী মেডিকেল হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গৃহবধু রওশান আরার মৃত্যু হয় শনিবার সকালে। তিনি কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার ঠাকুর দৌলতপুর গ্রামের মোসলেম উদ্দিনের স্ত্রী।

    রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস জানান, গত ৮ সেপ্টেম্বর রওশন আরা নামের ওই নারী ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে ১০ সেপ্টেম্বর তাকে কুষ্টিয়া হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

    কিন্তু তার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটায় ১২ সেপ্টেম্বর সকালে তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টা ১০ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

    তিনি জানান, এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।

    বিএম/আর এস