দেশকে অস্থিতিশীল করতে বিএনপি জামাত ফের ষড়যন্ত্রে লিপ্ত-সুজন

    চট্টগ্রাম মেইল : দেশকে আবারো অস্থিতিশীল করার মাধ্যমে উন্নয়নের অব্যাহত ধারাকে নস্যাত করতে বিএনপি জামায়াত জোট গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

    গতকাল ১৩ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় ৩৯নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। চট্টগ্রাম মহানগরীর আওতাধীন বন্দর, ইপিজেড, পতেঙ্গা থানা ও ৩৭, ৩৮, ৩৯, ৪০ এবং ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকদের নিয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

    খোরশেদ আলম সুজন আরো বলেন, এ ধরনের পরিস্থিতি মোকাবেলা করার জন্য তৃণমূল পর্যায়ে সংগঠনকে দৃঢ় ভূমিকা পালন করতে হবে। সংগঠনকে শক্তিশালী করে তুলতে হবে। যে সকল ওয়ার্ডে এখনো সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি সম্পন্ন হয়নি সে সকল ওয়ার্ডে সদস্য সংগ্রহ এবং নবায়ন অভিযান দ্রুততার সাথে সম্পন্ন করে আগামী ১০ দিনের মধ্যে ঐ সকল ওয়ার্ডের সদস্য সংগ্রহ ও নবায়ন বই ফিসহ দলীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য তিনি দলীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

    তিনি বলেন, সল্টগোলা ক্রসিং থেকে পতেঙ্গা পর্যন্ত প্রতিদিন অসহনীয় যানজট ঐ এলাকার জনজীবনকে স্থবির করে দিয়েছে। ঐ এলাকায় বসবাসরত জনগনের বিভিন্ন সামাজিক আচার অনুষ্ঠানও বন্ধ হতে চলেছে। সাধারন মানুষ কিংবা অসুস্থ রোগী কেউই চলাচল করতে পারছে না। বিকল্প সড়ক নির্মাণ না করে অপরিকল্পিতভাবে সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু করতে গিয়ে এ সমস্যা সৃষ্টি করেছে বলে তিনি মত প্রকাশ করেন। তাছাড়া বন্দরের নীতিমালা বহির্ভূত অফডক কন্টেইনার ইয়ার্ডগুলোও যানজটের স্থায়ী সমস্যা বলে উল্লেখ করেন তিনি।

    তিনি আরো বলেন বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন রকমের উন্নয়ন কর্মকান্ডের পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে নিউমুরিং থেকে শুরু করে সল্টগোলা পর্যন্ত বিভিন্ন খাল, সংযোগ খাল এবং নালাকে সংকুচিত করে ফেলেছে ফলতঃ ঐসব এলাকার পানি ঠিকমতো নিস্কাশিত হতে না পেরে রাস্তার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই জলজটে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে জনজীবনে ব্যাপক ভোগান্তি সৃষ্টি করছে। এসব দুরবস্থা অবিলম্বে নিরাময় একান্ত হওয়া প্রয়োজন।

    তিনি বলেন, এই এলাকায় দেশের আন্তর্জাতিক বিমান বন্দর, প্রধানতম সমুদ্র বন্দর, নৌ-বিমান ঘাটি, বৃহৎ তেল শোধনাগার, সিইপিজেড, কেইপিজেডসহ বিভিন্ন সরকারী বেসরকারী শিল্প প্রতিষ্টান অবস্থিত কিন্তু এতো বড়ো একটি গুরুত্বপূর্ণ এলাকাকে এভাবে বছরের পর বছর নিরাপদ যানচলাচলের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখা অত্যন্ত দুঃখজনক। তাই অবিলম্বে সিডিএ এবং অন্যান্য সেবা সংস্থাকে বিকল্প সড়ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করার আহবান জানান। এছাড়া আউটার সার্কুলার সড়কের কাজটিও দ্রুততার সাথে সম্পন্ন করার আহবান জানান তিনি।

    চট্টগ্রাম বন্দর সংযোগ টোল রোডটি বন্দর ব্যবহারকারীরা যাতে নির্বিঘ্নে ব্যবহার করতে সে লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করার জন্য আইনশৃংখলা বাহিনীর দৃষ্টি আকর্ষন করেন সুজন।

    টোল রোডটি বর্তমানে গাড়ী রাখার গ্যারেজ এবং অসামাজিক কার্যক্রমের অভয়াশ্রমে পরিণত হয়েছে। তাছাড়া হঠাৎ করে পতেঙ্গা এলাকায় ঘন ঘন বিদ্যুতের আসা যাওয়ার কারণে ভোগান্তি পরিলক্ষিত হচ্ছে। এ অবস্থাও দ্রুত নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহবান জানান তিনি।

    নাগরিক এ সমস্যাগুলো সমাধান এবং ঐ এলাকায় বসবাসরত নাগরিকগণকে যানজট ও জলযট থেকে মুক্তির লক্ষ্যে আগামী ১২ অক্টোবর বিকাল ৩টায় সীম্যান হোষ্টেলস্থ লিলি কমিউনিটি সেন্টারে সিটি কর্পোরেশন, সিডিএ, পুলিশ, বন্দর কর্তৃপক্ষ, স্থানীয় জনসাধারনসহ যৌথ মতবিনিময় সভা আয়োজনের সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি আসন্ন শারদীয়া দূর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীরা যাতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারে সেজন্য প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য প্রত্যেক ওয়ার্ড এবং ইউনিট আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম, ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক হাজী হারুনুর রশীদ, যুগ্ম-আহবায়ক এম.এ তাহের, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোঃ ইলিয়াছ, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ছালেহ আহমদ চৌধুরী, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সুলতান নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী শফিউল আলম, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ হাসান, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, সাধারন সম্পাদক আব্দুল মান্নান, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন প্রমূখ।

    বিএম/আরএসপি..