প্রধানমন্ত্রীর আগমনে ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ মেয়রের

চট্টগ্রাম মেইল : প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর সূচির আগেই টানা বর্ষণে নগরীর ক্ষতিগ্রস্ত রাস্তা সমূহ মেরামতের নির্দেশ দিলেন সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন।

মঙ্গলবার সকালে ঢাকা থেকে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছেই এয়ারপোর্ট রোড়ে চলমান সোজাকরণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র। এই সময় তিনি চসিক প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তা সমূহের মেরামতের এই নির্দেশ দেন।

তিনি বলেন, বিমানবন্দর ব্যবহারকারী ও সংশ্লিষ্ট এলাকাবাসীর জন্য এই সড়কটি গুরুত্বপূর্ণ। বিমানবন্দর থেকে বেরিয়ে ১৫ নং ব্রীজ পর্যন্ত সড়কটি বাঁকা হওয়ার কারনে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। তাছাড়া এখানে যানজট নিত্য দুর্ভোগে পরিনত হয়েছে। এই অসুবিধার কথা উপলব্ধি করে সড়কটি বর্তমানে সোজা করা হচ্ছে। সমন্বিতভাবে এই কাজ বাস্তবায়ন করছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

এদিকে মৌসুমী বৃষ্টিপাতের কারণে নগরীর বেশির ভাগ সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রকৌশল বিভাগের ৯টি ডিভিশন ক্ষতিগ্রস্ত সড়কের মেরামতের কাজ শুরু করেছে।

এ প্রসঙ্গে সিটি মেয়র আরো বলেন, গত কয়েকদিনের বৃষ্টিতে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসহ রাস্তাঘাট ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এতে করে সড়ক দুর্ঘটনা, যানজটসহ নানামুখী সমস্যায় নগরবাসী হয়রানির শিকার হচ্ছে। ক্ষতিগ্রস্ত রাস্তায় কার্পেটিং, ইটের খোয়া দিয়ে সংস্কার কাজ চালাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। দ্রুত সময়ে এ কাজ বাস্তবায়নের জন্য সিটি মেয়র সংশ্লিষ্ঠদের দিক নির্দেশনা দিয়েছেন।

এদিকে চট্টগ্রাম এসেই সিটি মেয়র আগ্রাবাদ এক্সেস রোডের শুরু হওয়া একপাশের কার্পেটিং কাজও পরিদর্শন করতে যান। এসময় তিনি প্রকল্প কাজ সংশ্লিষ্টদেরকে নির্ধারিত সময়ের মধ্যে কার্পেটিং কাজ বাস্তবায়ন করার নির্দেশনা দেন।

করপোরেশন সূত্রে জানা যায় আগামী ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম সফরের কথা রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর।

বিএম/আরএস..