দুর্গোৎসবে পূজামণ্ডপে হামলা করতে পারে দেশবিরোধী চক্র!

    চট্টগ্রাম মেইল : সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মী উৎসব শারদীয় দুর্গোৎসবে প্রতিমা ভাংচুর ও পূজামণ্ডপে হামলা হওয়ার আশঙ্কার কথা জানিয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, দুর্গাপূজা আসন্ন। পুরোদমে চলছে প্রতিমা ও মণ্ডপ তৈরির কাজ।

    বৃহৎ এ ধর্মীয় উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেশবিরোধী চক্র প্রতিমা ভাংচুর ও পূজামণ্ডপে হামলা করতে পারে।

    চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত বিভাগীয় কমিটির মাসিক সভায় তিনি এমন আশংকা করেন।

    তিনি বলেন, চট্টগ্রামের কিছু কিছু পুজা মন্ডপের কমিটি গঠনের বিরোধকে কাজে লাগিয়ে দেশবিরোধী চক্র যাতে সুযোগ নিতে পারে এজন্য প্রত্যেক পুজা মণ্ডপের কর্মকর্তা ও আয়োজনকারীদের আরো সতর্ক থাকার পরামর্শ দেন।

    প্রতিমা তৈরির স্থানে জেলা প্রশাসনের মাধ্যমে স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে পাহারার ব্যবস্থা করতে হবে বলে মত প্রকাশ করে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে সর্ব্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এসপিদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

    চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান প্রমুখ।

    বিএম/আরএসপি..