খালেদা জিয়া আলেমদের কিছুই দেননি, তাই পস্তাচ্ছেনঃ অাল্লামা শফি

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের (বেফাক) চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী বলেছেন, শেখ হাসিনা আলেমদের অনেক সন্মানিত করেছেন। খালেদা জিয়া আলেমদের কিছু দেয় নাই, এ জন্য তিনি এখন আপসোস করছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপরে উপজেলার বারদী ইউনিয়নের বারদীবাজার মারকাজ মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে বেফাকুল মাদারিসিল আরাবিয়া সোনারগাঁ শাখার আঞ্চলিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও ইসলামী মহাসম্মেলনে তিনি এসব কথা বলেন।

আল্লামা শফি বলেন- শেখ হাসিনা আমাদেরকে এমএ পাশের সমতুল্য ডিগ্রি দিয়েছেন। এটা আর কেউ দেয় নাই। এতো বছর ধরে বড় বড় আলেমরা এটি চেয়েছিলেন কিন্তু কারো আমলেই এটির স্বীকৃতি পাওয়া যায়নি। শেখ হাসিনা এ স্বীকৃতি দিয়ে আলেমদের প্রশংসা নিয়ে নিয়েছেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাবলিগ জামাতের জন্য অনেক জায়গা জমি দিয়েছেন। ওনার মেয়ে শেখ হাসিনা আমাদেরকে এমএ পাশের মর্যাদা দিয়েছেন। যা দুনিয়াতে এখনও কেউ দেয় নাই।

উক্ত সভায় সভাপতিত্বে করেন আল্লামা মুফতি মুহাম্মদ হাতেম। প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অথিতি হিসেবে আরো উপস্থিত ছিলেন-বারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল হক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আব্দুল কাদের ও পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আবু ইউসুফ।