চট্টগ্রামে রোহিঙ্গা সন্দেহ ১৮ জন আটক

আজ বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের খুলশী থানা সংলগ্ন জাকির হোসেন রোডের ভারতীয় দূতাবাস এলাকা থেকে রোহিঙ্গা সন্দেহে ১৮ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

আটকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য লালদিঘীর পাড় গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেওয়া হয়।

ডিবির পরিদর্শক রুহুল আমিন বলেন, “ভারতীয় দূতাবাসের আশেপাশে অবস্থান করার সময় সন্দেহজনকভাবে তাদের আটক করা হয়েছে। তারা রোহিঙ্গা কি না, এখনও নিশ্চিত হওয়া যায়নি।”

আটক ১৮ জন কিশোরগঞ্জ, সিলেট, নরসিংদীসহ বিভিন্ন জেলার বাসিন্দা। তাদের মধ্যে ১৭ জনের কাছে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে।

পরিদর্শক রুহুল আমিন বলেন, “চট্টগ্রামে কেন তারা এসেছে এবং কীজন্য ভারতীয় দূতাবাস এলাকায় অবস্থান করছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।”

যাচাইয়ের জন্য তাদের পাসপোর্টগুলো সংশ্লিষ্ট থানা ও জাতীয় পরিচয়পত্রগুলো আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

পুলিশ কর্মকর্তা রুহুল আমিন বলেন, “আটক ব্যক্তিদের মধ্যে কেউ রোহিঙ্গা থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং অন্যদের ছেড়ে দেওয়া হবে।”

জানা যায়, গত ৫ সেপ্টেম্বর রাতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে পুলিশের হাতে বাংলাদেশি পাসপোর্টসহ আটক হয় দুই ভাইসহ তিন রোহিঙ্গা যুবক। তারা তুরস্কের ভিসা নিতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়েছিল।