সিরিজে টিকে থাকার দিনে জিম্বাবুয়ের টার্গেট ১৭৬ রান

 

টুুুুর্নামেন্টে টিকতে হলে জিততে হবে এমন সমীকরণের ম্যাচে জিম্বাবুয়েকে ১৭৬ রানের লক্ষ্য দিলো টাইগাররা। মাহমুদউল্লাহর ফিফটিতে ভর করে ১৭৬ রানের টার্গেট দাঁড়ায় বাংলাদেশর।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে টাইগাররা।

উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারেই তারা দু’জন বাংলাদেশকে এনে দিয়েছিলেন ৪৯ রানের উড়ন্ত সূচনা। উড়ন্ত সূচনাকে খুব বেশিদুর এগিয়ে নিতে পারেননি অভিষিক্ত নাজমুল হোসেন শান্ত। ৯ বলে ১১ রান করে কাইল জার্ভিসকে ক্যাচ দিয়ে ফেরেন।

এরপর আসেন লিটন দাস । ২২ বলে ৩৮ রান করা এই ব্যাটসম্যান ফাইন লেগে খেলতে গিয়ে বল তুলে দেন আকাশে। এমপফুর বলে লিটনের ক্যাচ ধরেন মাদজিভা। ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় এই রান করে ফিরে যান লিটন।

তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসান নিজের উইকেটটা দিয়ে এলেন। ইনিংসের ৭.২ ওভারে রায়ান বুর্লকে আলতো করে তুলে দিলেন লং অফে। সেখানে দাঁড়ানো ছিলেন শন উইলিয়ামস। খুব সহজেই ক্যাচটা তালুবন্দী করে নিলেন তিনি। দলীয় ৬৫ রানের মাথায় ৯ বলে ১০ রান করে ফিরে গেলেন সাকিব।

এরপর মুশফিক-মাহমুদউল্লাহ ৭৮ রানের জুটি গড়েন। দলীয় ১৪৩ রানের মাথায় ৩২ রান করে বিদায় নেন মুশফিক। শেষ ওভারে আউট হন দুর্দান্ত ব্যাটিং করা মাহমুদউল্লাহ রিয়াদ। বিদায়ের আগে এই ডানহাতি ৪১ বলে এক চার ও ৫টি ছক্কায় ঝড়ো ৬২ রান করেন। একই ওভারে মোসাদ্দেক হোসেন তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ২ রানে বিদায় নেন। মোহাম্মদ সাইফউদ্দিন ৬ রানে অপরাজিত থাকেন।