চ্যানেল আই’র মাসব্যাপী কর্মসূচী উদ্বোধন

চট্টগ্রাম মেইল :
“গর্বের ২১ বছরে চ্যানেল আই” শীর্ষক শ্লোগানে চ্যানেল আই চট্টগ্রাম অফিস প্রতিবারের মতো এবারো সমাজ সচেতন মূলক মাসব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে । শুক্রবার মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ এবং পরিবেশ পরিচ্ছন্নতার উপর শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার মাধ্যমে মাসব্যাপী কর্মসূচী শুরু হয়েছে। কর্মসূচী উদ্বোধন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস । নগরের সেন্ট প্ল্যাসিডস হাইস্কুল এন্ড কলেজ মাঠে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, চ্যানেল আইএর চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, কারিতাসের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ, দর্শক ফোরামের সদস্য জাহেদুর রহমান সোহেল, মোহাম্মদ এনাম, লায়ন শওকত আলী চৌধুরী, শিল্পী শওকত জাহান, চ্যানেল আই এর ক্যামেরা পার্সন মোহাম্মদ নবাব, নুর মোহাম্মদ রুবেল সহ অন্যরা ।

এ চিত্রাংকন প্রতিযোগিতায় চট্টগ্রামের বিভিন্ন স্কুল থেকে হাজারো শিশু চিত্রশিল্পী অংশ নেন । এ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী এবং তাদের অভিভাকদের হামদাদের পক্ষ থেকে রুহ্ আফজার শরবত খাওয়ানো হয় ।

আগামী ১৮ অক্টোবর শুক্রবার বিকেলে চট্টগ্রাম ডিসিহিলে মাদক বিরোধী মহাসমাবেশ ও চট্টগ্রাম উৎসবে এ চিত্রাংকন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হবে । এছাড়া ২৮ সেপ্টেম্বর শনিবার রাত ৮ টায় আন্দরকিল্লা প্যারাগন সিটির উপরে মাসব্যাপী কর্মসূচী সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছে । ১অক্টোবর মঙ্গলবার সকাল ১১টায় ডিসিহিল চত্বর থেকে চ্যানেল আই ২১ বছরে প্রদার্পন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী এবং কেক কাটা কর্মসূচীর আয়োজন করা হয়েছে । এসব কর্মসূচীতে সবাইকে অংশ নেয়ার জন্য চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন ।