বাউফলের ইউএনও পিজুস চন্দ্র দে
    ব্যাক্তিগত কাজে সরকারী গাড়ি, দূর্ঘটনার শিকার

    বাংলাদেশ মেইল | বাউফল প্রতিনিধি :

    পটুয়াখালীর বাউফলে ব্যক্তিগত কাজে সরকারী গাড়ি ব্যবহার করার সময়ে দূর্ঘটনার শিকার হয়েছে বাউফলের ইউএনও পিজুস চন্দ্র দে’র ভাগ্নি তৃষ্ণা রানী (২৭)। ধুমরে মুচরে গেছে গাড়িটির সামনের অংশ।
    আজ রবিবার বাউফল-বগা সড়কের রাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে। আহত তৃষ্ণা রানীকে বাউফল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ছাড়াও আহত হয়েছে গাড়ির ড্রাইভার মেহেদী ও অফিস সহায়ক আবদুল্লাহ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। দূর্ঘটনার শিকার ওই গাড়িটির দাম প্রায় অর্ধকোটি টাকা বলে জানাগেছে।

    সুত্র জানায়, আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সহকারী কমিশনার (ভুমি) অফিসের সাদা রংয়ের রেজিস্ট্রেশন বিহিন (গ্রেজ নং ঢাকা৪৮/১) সরকারী পিকআপ গাড়ি নিয়ে ইউএনও পিজুস চন্দ্র দে’র ভাগ্নি তৃষ্ণা রানীকে ব্যক্তিগত কাজে বরিশাল পাঠানো হয়। সাথে ছিলেন ইউএনওর অফিস সহায়ক আবদুল্লাহ। গাড়িটি বগা ইউনিয়নের রাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইটবোঝাই ট্রলির সাথে মুখো মুখি সংঘর্ষ হলে গাড়িটি ধুমরে মুচরে যায়। দুর্ঘটনায় তৃষ্ণা রানী কপালে প্রচন্ড আঘাত পান। দুপুর ১২টার দিকে তাকে উদ্ধার করে বাউফল হাসপাতালে নিয়ে আসা হয়। (জরুরী বিভাগের রেজিস্ট্রেশন নম্বর ১০২৮/৬)।
    এ বিষয়ে বাউফল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা (পিকে সাহা) বলেন, ‘ইউএনও’র ভাগ্নির কপালে মারাত্মকভাবে আঘাত পেয়েছেন। তাকে আমাদের অবজারবেশনে রাখা হয়েছে। একটু সুস্থ্য হলে সিটি স্কানের জন্য বরিশাল পাঠানো হবে। নাম প্রকাশ না করার শর্তে একাধীক ব্যক্তি জানান, ভাগ্নি পরিচয়ের তৃষ্ণা রানী ইউএনও পিজুস চন্দ্র দে’র প্রথম স্ত্রীর সন্তান।

    বাউফলে দীর্ঘ দিন ধরে সহকারী কমিশনার (ভুমি) পদটি শূণ্য থাকায় ইউএনও পিজুস চন্দ্র দে ওই পদের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছেন। তিনি তার নিজের দপ্তরসহ ওই দপ্তরের সরকারী গাড়ি রীতিমত ব্যক্তিগত কাজে ব্যবহার করে আসছেন। এছাড়াও তার আত্মীয়-স্বজনরা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সরকারী গাড়িটি ব্যবহার করে থাকেন। অভিযোগ রয়েছে তুন্নু নামের তার এক ভাইর ছেলে ইউএনওর বাসায় থেকে বাউফল সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীতে পড়াশুনা করছে। তাকে স্কুলে আনা নেয়ায় সহকারী কমিশনার (ভূমি) অফিসের সরকারী গাড়িটি ব্যবহার করছেন।