চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে নৌকা প্রতীকে সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বিজয়ী

    চট্টগ্রাম মেইল : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ জন প্রতিদ্বন্ধী প্রার্থীর সাথে ভোট যুদ্ধে অংশ গ্রহণ করে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মহাজোটের শরিক দল তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি নৌকা প্রতীকে নির্বাচন করে সর্বমোট ভোট পেয়েছেন ২ লক্ষ ৩৮ হাজার ৪শ ৩০ ভোট। তার নিকটতম ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহার পেয়েছেন ৪৯ হাজার ৭শ ৫৩ ভোট।

    মোমবাতি প্রতীক নিয়ে এ আসনের অন্যতম আলোচিত প্রার্থী সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী ১০ হাজার ১শ ৭৪ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে ছিলেন। এছাড়া ১ হাজার ৩শ ৫৪ ভোট পেয়েছেন হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা আতিক উল্লাহ। মীর ফেরদৌস আলম চেয়ার প্রতীক নিয়ে নির্বাচন করে পেয়েছেন ১ হাজার ১শ ৫ ভোট। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করা জহুরুল ইসলাম রেজা ৩শ ৪০ ভোট এবং নির্বাচনের ভোট গ্রহণের আগের দিন নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থণ জানিয়ে প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়া আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের ভোট ব্যাংকে জমা পড়েছে ২শ ৮১ ভোট।

    উল্লেখ্য এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৪শ ৮৫ জনের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯১ হাজার ৬শ ১০ জন এবং মহিলা ভোটার এক লাখ ৮৪ হাজার ৮শ ৭৫ জন। এ আসনে মোট ১শ ৩৬টি ভোটেকেন্দ্রে ৬শ ৯২টি ভোটকক্ষে ৩ লাখ ১ হাজার ৪শ ৩৭ জন ভোটাধিকার প্রয়োগ করে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করেছেন।

    বিএম/রাজীব…