জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে কোতোয়ালির সাংসদ হলেন মহিউদ্দন পুত্র নওফেল

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম-৯ কোতোয়ালী-বাকলিয়া আসনে ৮জন প্রার্থীর মধ্যে প্রথমবারের মতো নির্বাচনের প্রতিদ্বন্ধীতা করে বিজয়ের মালা পড়ে নিয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে একটি মাত্র ইভিএম ভোটে তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। প্রয়াত চট্টলবীর, বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি ও সফল মেয়র আলহাজ্ব এবি এম মহিউদ্দিন চৌধুরীর জ্যেষ্ঠ পূত্র নওফেল নৌকা প্রতীকে পেয়েছেন ২,২৩,৬১৪ ভোট।

৩ লাখ ৯০ হাজার ৪৩১ জন ভোটারের এ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন (ধানের শীষ) প্রতীক নিয়ে পেয়েছেন ১৭,৬৪২ ভোট। এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মৃণাল চৌধুরী (কাস্তে) প্রতীকে ৫৮০ ভোট, ইসলামী ফ্রন্টের আবু আজম (মোমবাতি) ১ হাজার ৬৪ ভোট, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ (চেয়ার) প্রতীকে ৮১০ ভোট, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মৌলভী রশিদুল হক বিএসসি (বটগাছ) প্রতীকে ২৫৬ ভোট, জাতীয় পার্টির (জেপি) মোরশেদ সিদ্দিকী (বাইসাইকেল) ১৬৬ ভোট, এবং ইসলামী আন্দোলনের মো. শেখ আমজাদ হোসেন (হাতপাখা) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়াই করে পেয়েছেন ৭৪২ ভোট।

আসনটিতে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৪৪ টি এবং ভোট কক্ষ ৯২০টি। এ আসনে ১ লাখ ৮৬ হাজার ২২৫ জন মহিলা ভোটার এবং ২ লাখ ৪ হাজার ২০৬ জন পুরুষ ভোটার রয়েছে।

বিএম/রাজীব…