অপহরণের ৪ দিনের মাথায় অপহৃত তরুণ উদ্ধার : গ্রেফতার অপহরণকারী

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের সাতকানিয়া ঠাকুরদিঘী এলাকায় অস্ত্রধারী দুর্বুত্তদের হাতে অপহৃত সাদেক ছোবহান সাকিবকে উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

    অপহরণের চারদিনের মাথায় আজ সোমবার লোহাগাড়া থানাধীন বটতলী এম.কে.বোডিং আবাসিক হোটেলের ৩০৪ নম্বর কক্ষ থেকে তাকে উদ্ধার করা হয়। এসময় ধারালো অস্ত্র ও অহরণের বিভিন্ন সরঞ্জামসহ অপহরণকারী মোহাম্মদ হোসেনকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতার হোসেন লোহাগাড়া উপজেলার সুখছড়ি এলাকার জানে আলমের ছেলে।

    সোমবার দুপুরে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন সংবাদ সম্মেলনের মাধ্যমে অপহৃত ভিকটিম উদ্ধার ও অপহরণকারী চক্রের িএক সদস্যকে গ্রেফতারের তথ্য জানান।

    সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টার দিকে বাসা থেকে বিজিসি ট্রাস্ট কলেজে যাওয়ার পথে সাতকানিয়ার ঠাকুরদিঘী থেকে অস্ত্রের মুখে সাদেক ছোবহান সাকিবকে (১৭) অপহরণ করে নিয়ে যায় ভিকটিমের খালাতো ভাই জাহাঙ্গীর আলম জয়সহ কয়েকজন দুবৃত্ত। এ ঘটনায় অপহৃত সাকিবের বাবা বাদি হয়ে সাতকানিয়া থানায় জিডি করে নগর গোয়েন্দা পুলিশের সহযোগিতা চাই।

    অভিযোগ পেয়ে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলামের নেতৃত্বে রবিবার সকাল থেকে সোমবার ভোর পর্যন্ত টানা অভিযান পরিচালনা করে। সকালে অপহরণকারী ও ভিকটিমের অবস্থান সনাক্ত করে দুজনকে পুলিশ হেফাজতে নেন।

    এরপর গ্রেফতার অপহরণকারীর প্রাথমিক স্বীকারোক্তিতে জানা যায় ভিকটিমের খালাতো ভাইসহ তারা ৬ জন মিলে সাকিবকে অপহরণ করে তার পরিবারের কাছ থেকে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। এ অপহরণের ঘটনার সাথে জড়িত অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

    বিএম/রাজীব…