অবৈধভাবে রাস্তা ও ফুটপাত দখল : ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

    চট্টগ্রাম মেইল : অবৈধভাবে রাস্তা ও ফুটপাত দখল করে মালামাল রাখার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ৫০ হাজার জরিমানা করেছে চসিক পরিচালিত ভ্রাম্যমান আদালত।

    আজ মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর বিমান বন্দর সড়কের ইপিজেড মাইলের মাথা এলাকায় অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

    অভিযানের নের্তৃত্ব দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যেগেএক্সিকিউটিভ ম্যজিষ্ট্রেট আফিয়া আখতার এবং স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস।

    স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস বলেন, রাস্তা ও ফুটপাত অবৈধভাবে দখল করে দোকানের মালামাল স্তুপ করে জন দূর্ভোগ সৃষ্টির দায়ে ফার্নিচার কালেকশনকে ১৫ হাজার, ফার্নিচার ব্যবসায়ীকে ১০ হাজার, মেসার্স বাগদাদ এন্টারপ্রাইজকে ১০ হাজার, আলিকা স্টীল ফার্নিচারকে ১০ হাজার ও মোবারক ফার্নিচারকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাছাড়া ভবিষ্যতে এ ধরনের অপরাধ যেন আর না করে সেজন্য প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেন বলে জানান।

    অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মহানগর পুলিশ ম্যাজিষ্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।

    বিএম/রাজীব…