কারা ফটকে নির্মাণ হবে নান্দনিক তোরন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকে নির্মাণ করা হবে নান্দনিক তোরন। এজন্য সর্বাত্মক সহযোগিতা দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তাছাড়া কারা বন্দিদের জীবন মান উন্নয়নেও সহযোগীতার আশ্বাস দেন মেয়র।

    সোমবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিদর্শনকালে এই কথা বলেন।

    মেয়র কারাগারে পৌঁছালে কারারক্ষিদের একটি চৌকশ দল মেয়রকে গার্ড অব অনার প্রদান করেন এবং উর্দ্ধতন কর্মকর্তাসহ ফুলেল শুভেচ্ছা জানান।

    পরিদর্শনকালে মেয়র চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের মহিলা ওয়ার্ড, রান্নাঘর, পদ্মা ভবন, তার আশে পাশের ভবনসহ বিভিন্ন ওয়ার্ড সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং বন্দিদের সার্বিক খোঁজ খবর নেন ও নারী বন্দিদের সাথে থাকা শিশুদের মাঝে চকলেট বিতরণ করেন মেয়র।

    পরিদর্শন শেষে মেয়র সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন এর দপ্তরে কারাগারের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে এক বৈঠকে মিলিত হন। এসময় জেল সুপার কারাবন্দিদের জীবন মান উন্নয়ন এবং বিনোদনের জন্য কারাবন্দি পুরুষ,মহিলা ও শিশুদের জন্য ২০০ টি ডাস্টবিন, ৫০ টি টেলিভিশন,৫০০ টি সিলিং ফ্যান,মায়ের সাথে থাকা শিশুদের প্রয়োজনীয় খেলনা সামগ্রী,সকাল-বিকাল(দুই-বেলা) বর্জ্য অপসারণের নিমিত্তে গাড়ি প্রেরণ, মশার ঔষধ সরবরাহকরণ,আর পি গেইট হতে প্রধান ফটক পর্যন্ত রাস্তা মেরামত এর কথা উল্লেখ করে মেয়রের সহযোগিতা কামনা করেন।

    এসময় মেয়র চসিক প্রধান প্রকৌশলী ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে জেল খানায় ডেকে নিয়ে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সরবরাহের তাৎক্ষণিক নির্দেশ দেন।

    পরিদর্শনকালে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, সিভিল সার্জন চট্টগ্রাম এর মোঃ আজিজুর রহমান সিদ্দিকি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লেঃ কর্ণেল মহিউদ্দিন আহম্মেদ, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার এর জেলার নাশির আহমেদ, চট্টগ্রাম এর কারা উপ মহাপরিদর্শক কে,এম ফজলুল হক, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ কামাল হোসেন, চট্টগ্রাম বিভাগ, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকি, কারা হাসপাতাল চট্টগ্রাম এর সহকারি সার্জন মোঃ মস্তফিজুর রহমান, জেলা সমাজ সেবা অধিদপ্তর, চট্টগ্রাম এর প্রবেশন অফিসার পারুমা বেগম সহ বেসরকারি কারা পরিদর্শক, কারা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    বিএম/রাজীব…