পূবালী ব্যাংক চকবাজার শাখার তিন কর্মকর্তা গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : অর্থ আত্মসাতের এক মামলায় পুবালী ব্যাংক চট্টগ্রাম চকবাজার শাখার তিন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। ১২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ সোমবার গ্রেফতার হয় এ তিন কর্মকর্তা।

    পূবালী ব্যাংকের উপ মহাব্যবস্থাপক মো. মঞ্জুরুল ইসলাম সোমবার দুপুরে অভিযুক্ত তিন কর্মকর্তাকে পুলিশের হাতে তুলে দেন।

    এর আগে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের দায়ে ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী (৪২), জুনিয়র অফিসার ইকরামুল রেজা রেজভী (৩৪) এবং অফিসার (কম্পিউটার) চন্দন দে (৩৩)’সহ ৭ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন ব্যাংকটির মহাব্যবস্থাপক। মামলাটির তদন্ত করছে দুদক।

    গ্রেফতারের বিষয় নিশ্চিত করে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নিজাম উদ্দিন বলেন, পূবালী ব্যাংক চকবাজার শাখার ম্যানেজার এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার একরামুল রেজা ও কম্পিউটার কর্মী চন্দ গ্রাহকদের যোগসাজশে ৪টি চেকের মাধ্যমে ৭ জানুয়ারি ব্যাংক থেকে ১২ কোটি ৮৫ লাখ টাকা ট্রান্সফার করে। পরে রবিবার রাতে ব্যাংকের উপ মহাব্যবস্থাপক বাদী হয়ে মামলা করে। পরে মামলার ভিত্তিতে তিন কর্মকর্তাকে ব্যাংক থেকে গ্রেফতার করে পুলিশ।

    তিনি বলেন, অর্থ আত্মসাৎ মামলায় তিন ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতারের পর বিকেলে আদালতে হাজির করলে আদালত জেল হাজতে প্রেরণ করেন। এ মামলায় তিন গ্রাহক মো. ইলিয়াস, আবু ছৈয়দ ও মো ওবায়েদ উল্লাহসহ ৭ আসামির চারজন পলাতক রয়েছে। আমরা তাদেরকে গ্রেফতারের চেষ্টা করছি।

    বিএম/রাজীব…