প্রবাসীদের হয়রানি রোধে সিএমপিতেও চালু হবে হটলাইন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, প্রবাসীরা দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছে। এমনকি দেশের বিভন্ন ক্রান্তিকালে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স এর মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

    তাই প্রবাসীদের প্রবাস যাওয়ার কালে কিংবা প্রবাস থেকে ফিরে আসার পর যাতে কোন প্রকার হয়রানীর শিকার না হয় সেদিক থেকে পুলিশ সচেষ্ট ভূমিকা পালন করবে।

    বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম সমিতি ওমান’র প্রতিনিধি দল ও প্রবাসীদের সাথে পুলিশের সম্পর্ক বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    পুলিশ কমিশনার মাহবুবুর রহমান প্রবাসীদের আশ্বাস দিয়ে বলেন প্রবাসীদের হয়রানী ঠেকানোর উদ্দেশ্যে একটি হট লাইন তৈরী করা হবে এবং বিমান বন্দর থেকে শহরগামী প্রবাসীদের সঠিক তথ্য ছাড়া তল্লাশির নামে হয়রানী না করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন।

    মতবিনিময় সভায় সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারীশ, সহকারী পুলিশ কমিশনার মুজাহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক এজাজ মাহমুদ, চট্টগ্রাম সমিতি ওমান’র উপদেষ্টা এম শাহজাহান মিয়া ও কেবিএম আবু তাহের চৌধুরী, সহ-সভাপতি আশরাফুর রহমান, সহ-প্রচার সম্পাদক বাবুল চৌধুরী, সহ-আপ্যায়ন সম্পাদক আজিজ মোহাম্মদ, সদস্য মহিম উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য :  এর আগে গত ৫ জানুয়ারি প্রবাসীদের সহযোগিতায় একটি ‘প্রবাসী কল্যাণ ডেস্ক’ ও ‘হটলাইন’ চালু করে চট্টগ্রাম জেলা পুলিশ।

    বিএম/রাজীব…