ফেসবুকে রাষ্ট্র বিরোধী বিভিন্ন উস্কানীমূলক পোস্ট দেয়ার অভিযোগ : মহিলা দলের নেত্রী আটক

    চট্টগ্রাম মেইল : ভিডিও গ্রাফিক্সে এডিট করে প্রধানমন্ত্রী, সাবেক নির্বাচন কমিশন ও এরশাদসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের ছবির সাথে অশ্লীল ছবি যুক্ত করে পোস্ট করার অপরাধে চট্টগ্রাম মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটাকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

    সোমবার রাত সাড়ে ১০টার সময় নগরীর খুলশী থানা জাকির হোসেন সড়কের জসিম ষ্টোরের সামনে থেকে তাকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত দুটি মোবাইল সেট ও দুটি সিম কার্ড জব্দ করার কথা জানিয়েছে র‌্যাব।

    মাহমুদা আকতার লিটা বি-বাড়িয়া জেলার নাসিরনগর থানা শংকরদহ দেওয়ান বাড়ির মৃত দেওয়ান হাবিবুর রহমানের মেয়ে। বর্তমানে সে নগরীর পাহাড়তলী থানা গ্রীণভিউ আবাসিকের সিদ্দিক ম্যানশনে বসবাস করেন।

    র‌্যাব-৭ এর সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, লিটা বিভিন্ন সময়ে তার আইডি Dewan Mahmuda Akter Lita’’ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশের সাবেক নির্বাচন কমিশনার, সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের গ্রাফিক্সে এডিট করা অশ্লীল ছবি প্রকাশ এবং দেশে নৈরাজ্যকর পরিস্থিতি ও নাশকতা সৃষ্টি করার লক্ষে বাংলাদেশর ভাবমূর্তি ক্ষুন্ন হয় এই ধরনের পোষ্টার পোষ্ট করেন।

    দীর্ঘদিন ধরে এসব অভিযোগের সত্যতা পেয়ে ফেসবুকে রাষ্ট্র বিরোধী বিভিন্ন উস্কানীমূলক পোস্ট দেয়ার অভিযোগে তাকে আটক করা হয়। তাছাড়া তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

    তিনি বলেন, আটক লিটার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

    বিএম/রাজীব…