শিক্ষার্থীরা পাঠ্যবুক থেকে মুখ ফিরিয়ে ফেসবুকে আসক্ত হচ্ছে!

    চট্টগ্রাম মেইল : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম’র পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বলেন,বর্তমানে পাঠ্যবুক হতে শিক্ষার্থীরা মুখ ফিরিয়ে সামাজিক যোগাযোগে মাধ্যম ফেইসবুকে আসক্ত হয়ে পড়েছে। ফেইসবুক আসক্তি থেকে শিক্ষার্থীদেরকে রক্ষা করার জন্য অভিভাবকদের সচেতন হতে হবে।

    শিক্ষার্থীরা যাতে ইন্টারনেটের অপব্যবহার হতে দূরে থাকে সেদিকে অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে। আর পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক বিকাশ সুুস্থ্য রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় বাঙ্গালি সংস্কৃতি চর্চায় ও ক্রীড়াঙ্গনে উদ্বুদ্ধ করতে হবে।

    আজ বুধবার ২৩ জানুয়ারি সকাল ১১টায় নগরীর ওয়ালের্স ঝাউতলা কলোনী উচ্চ বিদ্যালয় মাঠে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

    পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান আরো বলেন, জীবনের যে কোন পরীক্ষায় অনৈতিক সুযোগ সুবিধা নিয়ে পাশ করলে জীবনে পদে পদে পরাজয়ের গ্লানি বয়ে বেড়াতে হবে। যে সব অভিভাবক কোমলমতি শিক্ষার্থীদের পরীক্ষার সময় অনৈতিকতার সুযোগ তৈরি করে দেয় সে সকল মা-বাবা সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। তাই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে শিক্ষার্থীসহ অভিভাবকদের সচেতন হতে হবে।

    বিদ্যালয় পরিচালনা পরিষদের অর্থ উপ-কমিটির আহ্বায়ক মোঃ নুরূল মোস্তফার সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আমিনুল হক’র সঞ্চালনায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহসিন।

    অনুষ্ঠান পরিচালনা পরিষদ’র পক্ষে মো. আব্দুল হক, শিক্ষকদের পক্ষে প্রতীক ধর, মো. খুরশিদ আলম, বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে সায়দুল ইসলাম, উম্মে সুমাইয়া, অধ্যায়নরত শিক্ষার্থীদের পক্ষে আয়েশা ছিদ্দিক, ফারহান আব্দুল্লাহ বক্তব্য রাখেন।

    মানপত্র পাঠ করেন, রায়হান মোস্তফা ও লামইয়া ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত পাঠ করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মোঃ আবদুল হক।

    শিক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন ওয়ালের্স কলোনী জামে মসজিদের পেশ ইমাম আলাউদ্দিন সাবেরী। অনুষ্ঠানে বিদায়ী পরীক্ষার্থীদের পক্ষ হতে বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয়ের জন্য শুভেচ্ছা স্মারক উপহার প্রদান করেন।

    বিএম/রাজীব..