টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

    কক্সবাজার প্রতিনিধি : টেকনাফে পুলিশ ও বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক মামলার এক আসামি নিহত হয়েছে। রোববার ভোরে টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়ায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুজ্জামান চৌধুরী জানান।

    নিহত মোস্তাক আহমদ ওরফে মুছু (৩৫) টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়ার জাকির হোসেনের ছেলে। বিজিবি বলছে, মোস্তাক তালিকাভুক্ত মাদক বিক্রেতা; তার বিরুদ্ধে টেকনাফ থানায় ১০টির বেশি মদক মামলা রয়েছে।

    আছাদুজ্জামান বলেন, শনিবার সন্ধ্যায় টেকনাফ পৌর এলাকা থেকে মোস্তাককে তারা আটক করেন। পরে তার দেওয়া তথ্যে পুলিশসহ ইয়াবা উদ্ধারে যায় বিজিবি। এ সময় মুছার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশ ও বিজিবির সদস্যরাও পাল্টা গুলি করে। এক পর্যায়ে ঘটনাস্থলে মুছুকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন বলে এ বিজিবি কর্মকর্তা জানান।

    তিনি বলেন, এ ঘটনায় বিজিবির দুই ও এক পুলিশ সদস্য সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে দশ হাজার ইয়াবা ও একটি দেশীয় বন্দুক উদ্ধার করা হয়েছে।

    বিএম/আইএম/রাজীব..