বিমান বন্দর সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চসিক

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়ক হিসেবে পরিচিত বিমান বন্দর সড়ক এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চট্টগ্রাম সিটি করপোরেশন। বুধবার সকাল থেকে পরিচালিত অভিযানে এলাকার সড়কের উভয় পাশের রাস্তা ও ফুটপাত অবৈধভাবে দখল করে দোকানের অংশ বর্ধিত করা ও মালামাল স্তুপ করে জন দূর্ভোগ সৃষ্টির দায়ে শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয়।

    অভিযানের নের্তৃত্ব দেন কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যজিষ্ট্রেট আফিয়া আখতার। তিনি বলেন,শতাধিক ভাসমান দোকান উচ্ছেদের পাশাপাশি সড়কের উভয় পাশের রাস্তা ও ফুটপাত অবৈধভাবে দখল করার অপরাধে জান্নাত ফার্নিচারকে ১০ হাজার, বিল এইচ ইঞ্জি.ওয়ার্কসকে ১০ হাজার, জননী ফার্নিচারকে ৫ হাজার, মোহছেন আউলিয়া ফার্নিচারকে ৫ হাজার, সিরাজ এন্ড ব্রাদার্সকে ৫ হাজার, আলী শাহ ট্রেডার্সকে ৫ হাজার, আজমির বানিজ্যালয়কে ৫ হাজার, শাহ আমির বাণিজ্যালয়কে ৫ হাজার, নাইম স্টোরকে ৫ হাজার, মদিনা ফার্নিচারকে ৫ হাজার,মনি ফরেন ফার্নিচারকে ৫ হাজার, মেসার্স রাব্বি স্টোরকে ৫ হাজার, ফারুক স্টোরকে ৫ হাজার, সবজি ভান্ডারকে ৫ হাজার, টাকা সহ সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

    একই অভিযানে জাল টিন প্লেইট ব্যবহার ও টিন প্লেইট বিহিন ২৫ অবৈধ রিকশার টায়ার টিউব কেটে দেয়া হয় এবং ১৫ টি জাল টিন প্লেইট জব্দ করা হয়। তিনি বলেন, এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মহানগর পুলিশ ম্যাজিষ্ট্রেটকে সহায়তা করেন।

    বিএম/রাজীব…