সহিংসতা ও নাশকতা করলে সময়োচিত জবাব দেওয়া হবে-কাদের

    জাতীয় মেইল : বিএনপি-ঐক্যফ্রন্ট আন্দোলনেও ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। ভবিষ্যতেও তারা সফল হবে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভবিষ্যতে তারা যদি আইনি পথে যায় তাহলে আমলা লিগ্যাল ব্যাটল করবো, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সমীচীন জবাব দেওয়া হবে।

    লৌহজংয়ের শিমুলিয়া ফেরিঘাট হয়ে বর্তমান সরকারের নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করতে যাওয়ার পথে ৩ নম্বর রোরো ফেরিঘাটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    ওবায়দুর কাদের বলেন, বিরোধী দলের কর্মসূচি, আচরণ—এগুলো তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা আইনগতভাবে যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। কিছু বলার নেই। আন্দোলন যদি সহিংসতার পথে যায় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

    আজ ভোর পৌনে ৭টার দিকে রাজধানীর জাতীয় সংসদ ভবন থেকে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হন মন্ত্রিপরিষদের নতুন সদস্যরা। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা। টুঙ্গীপাড়া যাওয়ার আগে দেশের চতুর্থবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিপরিষদের গাড়িবহর শিমুলিয়া ঘাটে এসে পৌঁছলে স্থানীয় নেতৃবৃন্দ তাদের ফুল দিয়ে বরণ করে নেন। ফেরিতে উঠে নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত সবার উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন।

    বিএম/রাজীব…