সেবা প্রদানে পুলিশ আপনার দরজায়-সিএমপি কমিশনার

    ????????????????????????????????????

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান বলেন, সেবা প্রদানকারী সংস্থা হিসেবে বাংলাদেশ পুলিশ আপনার দরজায়। আপনি আপনার পছন্দমত সেবা গ্রহণের মাধ্যমে আমাদের কৃতার্থ করবেন।

    যদি কোথাও কোন সেবা গ্রহীতা তাঁর কাঙ্খিত সেবা গ্রহণে কোন প্রকার অসুবিধা কিংবা বিপত্তির সন্মুখীন হন তবে তিনি তাৎক্ষণিকভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে তা অবহিত করবেন।

    সোমবার পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে পাঁচলাইশ মডেল থানার আয়োজিত কার্যক্রম পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

    এর আগে সকাল ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও সংলগ্ন এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করেন সিএমপি কমিশনার।

    পুলিশ কমিশনার ৯৯৯ এর সেবার উপর গুরুত্ব আরোপ করে বলেন ২৪ ঘন্টা আপনাদের জন্য ৯৯৯ সেবা চালু আছে। টাকা না থাকলেও আপনাদের যেকোন সমস্যায় এ নম্বরে ফোন করে সেবা নিতে পারবেন। তাছাড়া থানায় কোন টাউট ও দালাল প্রকৃতির লোকদের স্থান না দেওয়ার জন্য উপস্থিত পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

    সিএমপি সূত্রে জানা যায়, বাংলাদেশ পুলিশের গৃহীত কর্মসূচী “পুলিশ সেবা সপ্তাহ-২০১৯” উপলক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাঁচলাইশ থানাধীন প্রবর্তক মোড় থেকে অলিখাঁ মসজিদ পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও তৎসংলগ্ন এলাকা এবং এ্যালুমিনিয়াম গলি, মুরাদপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি সামগ্রিকভাবে নিয়ন্ত্রণকল্পে আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

    প্রবর্তক মোড়ে বিশাল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিসিটিভি ক্যামেরার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি সিএমপি কমিশনার মাহবুবুর রহমান।

    এসময় উপস্থিত ছিলেন সিএমপি’র অতিঃ পুলিশ কমিশনার আমেনা বেগম, পাঁচলাইশ মডেল থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক আলহাজ্ব শামছুল আলম শামীম, ৫৩ নং বিট পুলিশিং কমিটির সভাপতি জসিমুল আনোয়ার খান এবং পাঁচলাইশ থানা এলাকার অন্যান্য ব্যক্তিবর্গ।

    সিসিটিভি ক্যামেরা উদ্বোধনের পর সিএমপি’র সম্মানিত কমিশনার মহোদয় আসেন পাঁচলাইশ মডেল থানার “পুলিশ সেবা সপ্তাহ- ২০১৯” এর কার্যক্রম পরিদর্শন করতে।

    পাঁচলাইশ মডেল থানায় তিনি নারী ও শিশু সহায়ক ডেস্ক, জিডি-অভিযোগ এন্ট্রি কার্যক্রম, ৯৯৯ সেবার কার্যক্রম, ব্রেস্ট ফিডিং কর্ণার, বিডি পুলিশ হেল্পলাইন সেন্টার, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ডেস্কগুলো পরিদর্শন করেন এবং প্রতিটি ডেস্কের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

    তিনি পাঁচলাইশ মডেল থানা কর্তৃক তথা উত্তর বিভাগ, সিএমপি’র আয়োজনে অত্যন্ত সন্তোষ জ্ঞাপন করেন।

    বিএম/রাজীব…