অনিয়ম-দুর্নীতি বন্ধে ওবায়দুল কাদেরের হুঁশিয়ারি

    জাতীয় মেইল : রাজধানীর সেতুভবনে বিআরটিএর কর্মকর্তাদের সাথে জরুরি বৈঠকে অনিয়ম দুর্ণীতি বন্ধে হুঁশিয়ারি দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    বুধবার সকালে বিআরটিএ কর্মকর্তাদের তিনি হুঁশিয়ার করে দিয়ে বলেন, যেকোন মূল্যে বন্ধ করা হবে এ সেক্টরের দুর্ণী তি। তাছাড়া টোল আদায়ের নামে মহাসড়কে যানজট যেন সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতেও কর্মকর্তাদের নির্দেশ দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন,সরিষার মধ্যে ভূত থাকলে তা তাড়াতে হবে। যাত্রার শুরুতে প্রথম রাতেই বিড়াল মারতে হবে। কোনো আপোষ করা চলবে না। করাপ্ট (দুর্নীতিবাজ) অফিসারদের বাদ দিয়ে দিতে হবে। যারা দুর্নীতির সঙ্গে বিআরটিসিকে সমার্থক করে ফেলেছেন তাদের এখানে থাকার কোনো অধিকার নাই।

    বিআরটিএ’কে ডিজিটালাইজড করার প্রক্রিয়া শুরু হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যত ডিজিটালাইজড করা হবে, দুর্নীতি অনিয়মের অভিযোগ তত কমে আসবে।

    সংস্থাটিতে সেবা গ্রহীতারা যেন হয়রানির শিকার না হন সেই নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, মানুষ যেন বিআরটিএ’তে হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের শিকার না হয়। দুর্নীতিমুক্ত বিআরটিএ দেখতে চাই। জন হয়রানি বন্ধ করতে হবে। নতুন করে যাত্রা শুরু করতে চাই।

    বিএম/রাজীব..