বিপিএলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে মুশফিকের চিটাগাং

    স্পোর্টস মেইল : সাত ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে মুশফিকুর রহিমের দল চিটাগং ভাইকিংস। বাকি পাঁচ ম্যাচের একটিতে জিততে পারলে প্লে অফ নিয়ে শঙ্কা থাকবে না তাদের। অথচ এবারের বিপিএলে চিটাগং খেলতেও চাইনি। আর তারাই এখন সবার সেরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে সিলেটের বিপক্ষে মাত্র ৫ রানের একটি হার ছাড়া বাকি সব ম্যাচে তারা জয়ী। ঢাকা পর্বে নিজেদের শেষ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চিটাগং।

    বুধবার মুশফিক-মোসাদ্দেকের ৫৩ বলে ৮৮ রানের দুর্দান্ত জুটিতে টানা পঞ্চম জয়ের দেখা পেল চিটাগং। রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেও উঠল মুশফিকের দল। অন্যদিকে অনেকদিন শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস নেমে গেছে দ্বিতীয় স্থানে। সাকিবের দলটির সংগ্রহ ১০ পয়েন্ট। আট ম্যাচে আট পয়েন্ট নিয়ে মেহেদী হাসান মিরাজের দল রাজশাহী আছে তালিকার পঞ্চম স্থানে।

    এবারে বিপিএলে দারুণ খেলছে মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংস। আগের দুই ম্যাচে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের মতো দলকে হারিয়েছে তারা। আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা দলটি এবার আর পারেনি। হেরে গেছে চিটাগং ভাইকিংসের কাছে।

    বুধবার টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি রাজশাহীর। এদিনও ব্যর্থ সৌম্য সরকার। মাত্র ৩ রানেই তাকে ফেরান রুবি ফ্রাইলিংক। মার্শাল আইয়ুব করেন মাত্র ১ রান। ৮ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়া দলকে টেনে তোলেন রায়ান টেন ডসকেট এবং ইভান্স। ডসকেট ২৮ রানে ফিরে গেলেও ইভান্স লড়াই চালিয়ে যান। শেষ পর্যন্ত তিনি থামেন ৭৪ রানে। শেষ দিকে ক্রিস্টিয়ান জনকার খেলেন ৩৬ রানের মূল্যবান ইনিংস। আর রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ১৫৭।

    এই রান তাড়া করতে নেমে পাঁচ ওভার শেষে চিটাগং ভাইকিংস ৩ উইকেটে ৩১। সেখান থেকে মুশফিক এবং নাজিবুল্লাহ জাদরান ভালো একটা জুটি গড়েন। এরপর জাদরান ফিরে গেলে মোসাদ্দেক ক্রিজে আসেন। রাজশাহীর জন্য টানিং উইকেট ছিল এটি। কিন্তু মুসা-মুশির ওই জুটি আর ভাঙতে পারেনি রাজশাহী। তারা ৮৮ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে ম্যাচ বের করে ফেরেন।

    চিটাগংয়ের হয়ে এ ম্যাচে ৪৬ বলে ৬৪ রান করেন মুশফিক। তিনি দুটি ছক্কা এবং ছয়টি চারের মার মারেন। মোসাদ্দেক করেন ২৬ বলে ৪৩ রান। তিনি দুটি ছক্কার পাশাপাশি তিনটি চার মারেন। রাজশাহীর হয়ে আরাফাত সানি ৪ ওভার হাত ঘুরিয়ে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। চিটাগংয়ের সেরা বোলার খালিদ আহমেদ ৪ ওভারে ৩০ রান খরচ করে ২ উইকেট নেন।

    বিএম/রাজীব…