৬ জন আদর্শ সচেতন ডায়াবেটিস রোগী পেলেন সম্মাননা

    চট্টগ্রাম মেইল : ডায়াবেটিস সচেতনতা দিবস ২০১৯ উপলক্ষে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল প্রাঙ্গনে আজ বৃহষ্পতিবার সকালে ৬ জন আদর্শ সচেতন ডায়াবেটিস রোগীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

    চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাসির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আদর্শ রোগীদের হাতে ক্রেস্ট তুলে দেন। আদর্শ রোগীর সম্মাননা পেয়েছেন রাজিয়া সুলতানা, অ্যডভোকেট নাসিমা আকতার চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, মোর্শেদা বেগম, বিজয় কুমার নন্দী ও মোহাম্মদ আবু সাঈদ।

    দিবস উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল বর্তমানে একটি পরিপূর্ণ হাসপাতাল। তিনি হাসপাতাল পরিচালনায় যোগ্য নেতৃেত্বর জন্য সাধারণ সম্পাদক এর পাশাপাশি হাসপাতালের রোগী সেবার ভূয়সী প্রশংসা করেন। জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ডায়াবেটিক হাসপাতাল অচিরেই বিশ্ব মানের হাসপাতালে পরিণত হবে এই প্রত্যাশা করেন মেয়র। এই প্রসঙ্গে তিনি পূর্ণাঙ্গ হাসপাতাল প্রতিষ্ঠার ক্ষেত্রে তাঁর সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

    সমিতির সহ-সভাপতি আলহাজ্ব এস এম শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোঃ মাহবুবুল আলম।

    বিশেষ অতিথি বলেন, বর্তমানে যে হারে ডায়াবেটিসের রোগী বৃদ্ধি পাচ্ছে, সেই হারে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতাল বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।

    অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন হাসপাতালের এ্যাসিষ্টেন্ট ডাইরেক্টর ও পুষ্টিবিদ হাসিনা আকতার লিপি, আদর্শ রোগী এডভোকেট নাছিমা আকতার। সমাবেশে যুগ্ম সম্পাদক মোঃ শাহনেওয়াজ, অ্যডভোকেট চন্দন কুমার তালুকদার, নির্বাহী সদস্য আলহাজ্ব এস এম জাফর, এডভোকেট জয়শান্ত বিকাশ বড়ুয়া, মোঃ রাকিবুল ইসলাম, মোঃ হাসান মুরাদ, অ্যডভোকেট মো. আকতার হোসেনসহ বিপুল সংখ্যক আজীবন সদস্য ও রোগী উপস্থিত ছিলেন।

    স্বাগত বক্তব্যে সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, উন্নত ডায়াবেটিস সেবা পেতে আজই ডিজিটাল নিবন্ধন করুন। একজন ডায়াবেটিক রোগী বাংলাদেশের যে কোন প্রান্তে ডায়াবেটিক সমিতির অধিভূক্ত অথবা সাব-অধিভূক্ত ডায়াবেটিক হাসপাতালে গিয়ে ডিজিটাল নিবন্ধন করতে পারবেন এবং এই ডিজিটাল পদ্ধতিতে নিবন্ধনের মাধ্যমে যে কোন চিকিৎসা সেবা নিতে পারবেন।

    অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির যুগ্ম সম্পাদক ইঞ্জিঃ জাবেদ আবছার চৌধুরী ও পুষ্টিবিদ হাসিনা আকতার লিপি।

    বিএম/রাজীব…