চকবাজার অগ্নিকান্ড: সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাই দায়ী-বক্কর

    চট্টগ্রাম মেইল : পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ হয়ে ৭৮জন নিহত ও বিপুল সংখ্যক মানুষ হতাহত হওয়ায় তাদের মাগফেরাত এবং সুস্থ্যতা কামনায় চট্টগ্রাম মহানগর বিএনপি’র পক্ষ থেকে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

    আজ ২২ ফেব্রুয়ারি শুক্রবার বাদে জুমা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে জামে মসজিদে বিএনপি’র কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে এর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

    এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, ঢাকার অগ্নি কান্ডের ঘটনায় সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাই দায়ী। বর্তমান সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। রাষ্ট্র পরিচালনায় তারা সম্পূর্ণভাবে ব্যর্থ।

    তিনি বলেন, দেশের সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। মানুষের জান-মালের কোন নিরাপত্তা নাই। সরকার যে কোনভাবে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। জনগণের প্রতি এ সরকারের কোন দায়বদ্ধতা নাই।

    তিনি হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবাই এগিয়ে আসার আহ্বান জানান। দোয়া মাহফিলে অগ্নিকান্ডে নিহত এবং শহীদ জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো ও নিহত দলীয় নেতাকর্মীদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

    দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

    এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসেন, কোতোয়ালী থানার বিএনপি’র সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক এ.কে.এম পেয়ারু, সহ-দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সহ-সমাজ কল্যাণ সম্পাদক আবুল খায়ের মেম্বার, সহ-বাণিজ্য সম্পাদক হাসান লিটন, ডবলমুরিং থানা বিএনপি’র সাধারণ সম্পাদক হাজী বাদশা মিঞা, চকবাজার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নূর হোসেন, নগর বিএনপি’র সদস্য ইউসুফ সিকদার, বক্সিরহাট ওয়ার্ড বিএনপি’র সভাপতি এস.এম মফিজউল্ল্যাহ, আন্দরকিল্লা ওয়ার্ড বিএনপি’র সভাপতি আলাউদ্দিন আলী নূর, আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, বাগমনিরাম ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, নগর যুবদলের যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির, এরশাদ হোসেন, নগর যুবদল নেতা তানভীর মল্লিক, মো. বেলাল, আবুল কালাম, নজরুল ইসলাম চৌধুরী মাসুম, মো. জাকির হোসেন কুদ্দুস, মাহাবুব খালেদ, মো. টিপু, বিএনপি নেতা দিদারুল ইসলাম, মো. রিয়াদ, মাহাবুবুব আলম, নগর ছাত্রদল নেতা রায়হান আলম, আরিফুল ইসলাম, কামরুল ইসলাম কুতুবী, সৈয়দ সাফোয়ান আলী, এন. মোঃ রিমন, এফ. রুমি, সালাউদ্দিন সাহেদ, মো. শাহরিয়ার, মো. ইউসুফ প্রমুখ।

    বিএম/রাজীব….