চবি’র ছাত্রত্ব বাতিলসহ ১৬ জনের বিরুদ্ধে শাস্থিমূলক ব্যবস্থা

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত এক ছাত্রের বাতিল হয়েছে ছাত্রত্ব। সনদ স্থগিত করা হয়েছে দুজনের। তাছাড়া ১৩ ছাত্রের বিরুদ্ধে শাস্থিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    সংঘর্ষ, জঙ্গি সম্পৃক্ততাসহ বিভিন্ন অপরাধের দায়ে মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত বোর্ড অব রেসিডেন্স, হেলথ্ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন।

    তিনি বলেন, সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১৬ ছাত্রের বিরুদ্ধে শাস্থিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে ছাত্রত্ব বাতিল হয়েছে মো.মাঈন নেওয়াজ নামে একজনের। সনদ স্থগিত হয়েছে মো. জামশেদুল কবির ও মো. আনোয়ার হোসেনের।

    এক বছরের জন্য বহিষ্কার হয়েছেন সৈয়দ ফাহিম জাফরী, মোশারফ হোসেন সিকদার, এইচ এম হাসানুজ্জামান, মিজানুর রহমান ফকির, মো. সাব্বির হোসেন এবং ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন মো. ইমরান নাজির ইমন, জিয়াউল হক মজুমদার, দ্বীপায়ন দেব, মো. সাবিরুল ইসলাম, অর্ণব বড়ুয়া, জুবায়ের আহমদ ও মো. মামুনুর রশিদ। এছাড়া সামিয়ক বহিষ্কার হয়েছেন মোহাম্মদ আসফার হোসেন।

    বিএম/রাজীব…