চেক প্রতারণা মামলায় ব্যবসায়ী দম্পত্তি গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ খাতুনগঞ্জ শাখার খেলাপী গ্রাহক নাজমুল হুদা ফয়সাল দম্পতিকে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ। আদালতের ওয়ারেন্ট মুলে বুধবার দুপুরে পুলিশ দুজনকে গ্রেফতার করে।

    গ্রেফতারকৃতরা হলেন, নগরীর কাজিড় দেউড়ি ১২৫ চট্টেশ^রী সড়কের মেসার্স আম্মার অ্যন্ড মুয়াজ প্রতিষ্ঠানের প্রোপাইটর ফারজানা ইয়াসমিন ও তার স্বামী নাজমুল হুদা ফয়সাল।

    গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন বাদী ব্যাংকের পক্ষে মামলা পরিচালনায় নিয়োজিত আইনজীবি এ এম জিয়া হাবীব আহসান।

    তিনি বলেন, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ খাতুনগঞ্জ শাখা থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ করতে গ্রেফতার দুই আসামি পৃথক দুটি চেক প্রদান করলেও দুটি চেকই অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার হয়। পরে ব্যাংক বাদী হয়ে গত বছরের ১৯ নভেম্বর সিএমএম আদালতে ৫০ লক্ষ ১৫ হাজার টাকার চেক প্রতারণা মামলা দায়ের করে।

    দায়ের কৃত চেক প্রতারণা মামলায় চলতি বছরের ১১ ফেব্রুয়ারি এ দুই আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে সিএমএম ২য় আদালতের বিচারক আবু সালেম মোহাম্মদ নোমান। এরপর থেকে তাদের ব্যবসায়িক ও বাসায় ঠিকানা পরিবর্তন করে দুজনই পলাতক ছিলেন।

    বুধবার তাদের অবস্থান শনাক্ত করে দুজনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে গ্রেফতারের সময় ব্যাংক কর্মকর্তাদের উপস্থিতি দেখে ক্ষিপ্ত হয় এ দম্পত্তি। নানারকম হুমকি প্রদর্শণ করে।

    এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে আদালতের কাছে আসামীদ্বয়ের পাসপোর্ট জব্দের আবেদন জানাবেন বলেও উল্লেখ করেন বাদী পক্ষের এ আইনজীবি।

    বাদী ব্যাংকের পক্ষে মামলা পরিচালনায় অ্যডভোকেট এ এম জিয়া হাবীব আহসান ছাড়াও অ্যডভোকেট এ এইচ এম জসীম উদ্দিন, অ্যডভোকেট দেওয়ান ফিরোজ আহমদ, অ্যডভোকেট প্রদীপ আইচ দিপু, অ্যডভোকেট সাইফুদ্দিন খালেদ, অ্যডভোকেট মোহাম্মদ হাসান আলী ও অ্যডভোকেট বদরুল হাসান এ মামলা পরিচালনা করছেন।

    বিএম.রাজীব সেন প্রিন্স….