দোহাজারী-কক্সবাজার রেল লাইন প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ হবে-রেলমন্ত্রী

    চন্দনাইশ প্রতিনিধি : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার প্রকল্পের মধ্যে অন্যতম দোহাজারী থেকে কক্সবাজার ও রামু থেকে ঘুনধুম পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন হবে।

    বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দোহাজারী রেলসেতুর কাজের অগ্রগতি পরিদর্শন কালে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। এসময় স্থানীয় জনগণের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, ব্রিটিশ আমলের পর থেকে রেল লাইন এই পর্যন্ত এসে থেমে গেছে? কখনো নদী পার হয়নি। নদী পার করে রেল লাইন কক্সবাজার পর্যন্ত কে নিচ্ছে? স্থানীয় জনতা সমস্বরে জবাব দেন শেখ হাসিনা।

    মন্ত্রী আরো বলেন, “গতকাল বুধবার কক্সবাজার এসেছি। আজ (বৃহস্পতিবার) সকাল ১১টা থেকে ৭ ঘন্টা সময় ব্যায় করে কক্সবাজার থেকে দোহাজারী পর্যন্ত প্রতিটি ষ্টেশনে কাজের অগ্রগতি পরিদর্শন করেছি। কাজের অগ্রগতি সন্তোষজনক। আমরা চাই দেশের সকল মানুষ রেল ব্যবহার করে কমখরচে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছাক।

    এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন রেলের মহাপরিচালক, দোহাজারী-কক্সবাজার রেললাইন প্রকল্প পরিচালক, ঠিকাদারি প্রতিষ্ঠান তমা গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তা, প্রকৌশলীবৃন্দ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

    বিএম/কামরুল মোস্তাফা/রাজীব…