পিকনিকের গাড়িতে ফের ইয়াবা বহন : দুজন আটক

    চট্টগ্রাম মেইল : আনন্দ ভ্রমনের আড়ালে ইয়াবা পাচারের সংবাদটি যখন চট্টগ্রামের দিনের অন্যতম গুরুত্বপূর্ণ সংবাদ হিসেবে সকলের মুখে মুখে ঠিক একই দিন কয়েক ঘন্টার ব্যবধানে কক্সবাজার থেকে ফের ইয়াবা নিয়ে আরো একটি বনভোজনের গাড়ি রওনা দিয়েছে নোয়াখালীর উদ্দ্যেশে।

    দুর্দান্ত সাহসিকতার সাথে র‌্যাব সদস্যদের চোখে ধুলো দিয়ে ইয়াবা কারবারিরা ভেবেছিলো দিনে বড় একটি ঘটনার পর হয়তো আইনশৃঙ্খলা বাহিনী একটু শীতল থাকবে। কিন্তু তাদের এ ধারণাকে মিথ্যে করে দিয়েই ফের ১৯ হাজার পিসের ইয়াবা চালান জব্দ করে নিল র‌্যাপিড অ্যকশন ব্যটেলিয়েনর সদস্যরা।

    শনিবার রাত ৯টার সময় গণমাধ্যম কর্মীদের মোবাইলের ক্ষুদে বার্তায় জানানো হয় চট্টগ্রামে পিকনিক এর অপর একটি বাস থেকে ১৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবা কারবারের সাথে জড়িত দুজনকে আটক করা হয়েছে।

    ম্যাসেজ পেয়ে র‌্যাবের সহকারী পরিচালক মাশকুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবার রাত ৭টার সময় আবারো ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। নগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে কক্সবাজার থেকে নোয়াখালীগামী বনভোজনের বাস থেকে ১৯ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। দুই মাদক পাচারকারীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, রুবেল হোসেন মনা (২৮) ও আমির হোসেন (৪২)।

    তিনি জানান, বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে পিকনেকের একটি গাড়ি কক্সবাজার থেকে রওনা হয়ে চট্টগ্রামের উপর দিয়ে নোয়াখালী যাচ্ছে এমন খবর দেন সোর্স। তার দেওয়া তথ্যমতে র‌্যাবের একটি টিম শিকলবাহা এলাকায় উপস্থিত হয়ে বাসটিতে তল্লাশী চালিয়ে ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়। ইয়াবা পাচারের দায়ে বাসটি জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

    উল্লেখ্য : একই দিন শনিবার ভোরে যশোর থেকে আসা একটি পিকনিক বাসে তল্লাশী চালিয়ে ২ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবাসহ ৬ মাদক কারবারিকে আটক করে র‌্যাব। এটি ছিলো চলতি বছরের র‌্যাবের অভিযানের সর্ব বৃহৎ আটককৃত চালান।

    আরো : আনন্দ ভ্রমনের আড়ালে পাচার হয় ইয়াবা! ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার, আটক ৬

    বিএম/রাজীব…