যশোরের শিকারী মিরসরাইতে আটক : উদ্ধার হয় হরীণের চামড়া, বন্দুক ও কার্তুজ

    মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে অস্ত্র ও হরিণের চামড়া সহ এক ব্যাক্তিকে আটক করা হয়েছে। করের হাট ফরেষ্ট অফিসের কর্মকর্তারা তাকে আটক করে। আটককৃতের নাম মো. শাহীন রেজা (৩৫)। সে যশোর জেলার বাঘাপাড়া উপজেলার বনগা গ্রামের শমসের মোল্লার ছেলে। তার কাছ থেকে শিকারের কাজে ব্যবহৃত একটি বন্দুক, ১৬৩ পিস কার্তুজ, একটি মাইক্রো উদ্ধার করা হয়।

    রবিবার (২৪ ফেবরুয়ারী) রাত সাড়ে ১০টায় করেরহাট সংরক্ষিত বন এলাকা থেকে তাকে আটক করার কথা জানিয়েছেন করের হাট ফরেষ্ট অফিসের কর্মকর্তারা।

    করেরহাট বিট ট্রানজিট ষ্টেশন কর্মকর্তা আব্দুল কুদ্দুস জানান, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে করেরহাট সংরক্ষিত বন এলাকা থেকে শাহীন রেজাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বন্দুক, কার্তুজ, হরিণের চামড়া ও এ্কটি মাইক্রো উদ্ধার করি আমরা। বন্য প্রাণী শিকারের অপরাধে প্রাথমিক ভাবে তাকে জোরারগঞ্জ থানা হেফাজতে রাখা হয়েছিল। পরবর্তীতে আটক কৃতের বিরুদ্ধে বন্য প্রাণী শিকার আইনে বন আদালতে মামলা শেষে আসামিকে র্কোটে চালান করা হয়েছে।

    জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আমাদের থানায় আসামীকে রাতে রাখা হয়েছিল নিরাপত্তার জন্য। সোমবার সকালেই বনবিভাগ তাকে নিয়ে গিয়েছে যতটুকু জানি আসামীকে আদালতে প্রেরণ করেছে বন বিভাগ।

    বিএম/আশরাফ/রাজীব…