রাউজানে মাদক ও চোরের আস্তানায় ছাত্রলীগের হানা : চোরাই মোবাইল ও রাম দা উদ্ধার

    রাউজান প্রতিনিধি : চট্টগ্রামের রাউজান-রাঙ্গুনিয়া সীমান্ত বতী এলাকার রাউজান তাপবিদ্যুৎ এর পূর্ব পাশে এম হান্নান আশ্রয় প্রকল্পের একটি মাদক আস্তানায় হানা দিয়ে রাম দা সহ বেশ কিছূ মোবাইল ফোন উদ্ধার করেছে উপজেলা ছাত্রলীগ।

    রাউজান উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ আজিম, ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সাহাবউদ্দিন, পাহাড়তলী ইউনিয়ন ছাত্রলীগ এর সভাপতি সৈয়্যদ তানভীর, ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মামুন ওয়াহিদ, সাধারণ সম্পাদক জি,এম হাসানসহ উপজেলা ছাত্রলীগ কর্মীরা এতে অংশ নেন।

    চুয়েটে পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, সোমবার মধ্যরাতে রাউজান উপজেলার ৯নং পাহাড়তলী ইউনিয়নের মুহামুনি গ্রামের দুই বসতঘরে চুরি হয়। ঘটনাটি ঘটে স্থানীয় মেম্বার লিটন ও সাবেক মাইকেল মেম্বারে বাড়িতে।

    সুত্রে মতে, সোমবার দিনগত রাত প্রায় ২টায় চোর ঘরে প্রবেশ করে নগদ ১৫ হাজার টাকা,  দুই ঘর থেকে দশ ভরি স্বর্ণালঙ্কার, তিন-চারটি টর্চলাইট, ৮টি মোবাইল চুরি হয়।

    এসময় চোরের দলকে বাঁধা দেওয়ার চেষ্টা করলে লিটন মেম্বারে ছোট ভাই রিপন বড়ুয়া (৩০) কে ধারালো চুরি দিয়ে আঘাত করে চোরের দল।

    চুরির ঘটনাটি হওয়ার পর বিভিন্ন সুত্রে খবর পেয়ে চোর চক্রটির আস্তানার সন্ধান পায় ছাত্রলীগ নেতারা। আশ্রয় কেন্দ্র গ্রামের একটি ঘরে মাদক,ইয়াবাসহ চোর ডাকাতদের অভয়ারন্য বানিয়েছে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা সিরাজী পাড়া শুকুর আহমেদের ছেলে আলমগীর। এলাকাবাসি জানিয়েছে মানুষের সন্ধ্যা হলে ঐ ঘরে মাদকের আড্ডা বসান এবং রাতে বসে এলাকার চিহ্নিত চোর, চাঁদাবাজ ও ডাকাত দলের আড্ডা। এ দলের সদস্যরা রাতের বিভিন্ন সময়ে কাপ্তাই-সড়কে চলাচলরত পথচারীদেন অস্ত্রের মুখে জিম্মি করে তাদের সর্বস্ব লুটে নেন।

    সব খবরাখবর নিয়ে সোমবার সকাল সাড়ে ১১টার সময় ছাত্রলীগের একটি বাহিনী সে ভয়ংকর মাদক আস্তানায় হানা দেন। তাদের উপস্থিতি টের পেয়ে আলমগীরসহ চোর, মাদক, ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে ঐ ঘর থেকে ৪০টি চোরাই মোবাইল ফোন, ১০-১২ টি রাম দা, সহ চুরি ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। 

    পরে ছাত্রলীগ কর্মীরা বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে রাউজানে চুরি হওয়া ঘর দুটি পরিদর্শণ করেন এবং চোর ডাকাতির আড্ডাস্থল বন্ধ করে এসব কর্মকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করা হবে বলে জানায় পুলিশ।

    স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিন জানান, রাউজানের তাপবিদ্যুৎ এলাকার পূর্ব পাশের রাঙ্গুনিয়া উপজেলার এম হান্নান আশ্রয় প্রকল্প থেকে উদ্ধারকৃত রামদাসহ সকল সরঞ্জাম রাউজান থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছে থানা পুলিশ।

    বিএম/হামজা/রাজীব…