জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে দক্ষতার পরিচয় দিয়েছে আনসার-ভিডিপি:প্রধানমন্ত্রী

বিএম ডেস্ক: বিগত জাতীয় সংসদ নির্বাচনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে এই বাহিনী দক্ষতা ও সফলতার পরিচয় দিয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধেও এই বাহিনী আন্তরিকভাবে কাজ করেছে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে সবসময় সজাগ থাকতে হবে।

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে গাজীপুরের শফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আনসার ও ভিডিপি বাহিনীর যে কোনও সমস্যা সমাধানে সরকার আন্তরিক ও সহানুভুতিশীল বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। সেইসঙ্গে এ বাহিনীর সদস্যদের জীবনমান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করেছে বলেও জানান তিনি।

এ সময় দেশের নিরাপত্তা ও আর্থ সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে সকলের সহযোগীতা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চাসহ বিভিন্ন ক্ষেত্রে আনসার বাহিনী যথেষ্ট পারদর্শিতা দেখিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা বিভিন্ন ক্ষেত্রে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে।

এর আগে সকালে গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে পৌছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সমাবেশে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন।

কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গাজীপু‌রের আনসার ভিডিপি একাডেমিসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে‌ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বিএম/রনী/রাজীব