নগরীতে সিএমপি ও চেম্বারের স্টিকার ব্যবহৃত ৫০টি বড় গাড়ি চলবে দিনের বেলায়

    ?????????????

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর গুরুত্বপুর্ণ ৮টি সড়কে দিনের ১২ ঘন্টা ট্রাক/কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়ার ২৬দিনের মাথায় পরিবর্তণ আসে এ নির্দেশনায়। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে সিএমপি কমিশনারের সাথে চট্টগ্রাম চেম্বার সভাপতির বিশেষ মতবিনিময় সভা শেষে এ নির্দেশনা সংশোধিত হয়।

    মতবিনিময় সভায় সিদ্ধান্ত গৃহিত হয়, নগরীতে নির্দিষ্ট রুটে ট্রাক, কাভার্ডভ্যান, লরীসহ বড় গাড়ি রাত ৮টার পরিবর্তে সন্ধ্যার পর থেকে চলাচলের সময় নির্ধারণ করা হয়। নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মধ্যে শুধুমাত্র চাল, ডাল ও গম পরিবহনে অনধিক ৫০টি গাড়ী সিএমপি ও চেম্বার অনুমোদিত স্টিকার ব্যবহার সাপেক্ষে দিনের বেলায় চলাচল করতে পারবে। এছাড়া পুলিশ প্রশাসনের বিবেচনাধীন রয়েছে শুক্র ও শনিবার সার্বক্ষণিক সব ধরণের গাড়ী চলাচলের অনুমতি প্রদানের বিষয়টিও।

    চট্টগ্রাম চেম্বার থেকে বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয় বৃহস্পতিবার সকালে দামপাড়া পুলিশ লাইনস্থ কার্যালয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

    সভায় নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পরিবহন, চট্টগ্রাম মহানগরীতে যানজট নিরসন, পথচারীদের নিরাপদে সড়ক পারাপারের জন্য ফুটওভার ব্রীজ নির্মাণসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

    আলোচনা শেষে উল্লেখিত সিদ্ধান্ত গ্রহণের পাশাপাশি নগরীর ও আর নিজাম রোডে চট্টগ্রাম চেম্বার একটি ফুটওভার ব্রীজ নির্মাণ করার কথা জানিয়ে সমাজের বিত্তবান ও অগ্রসর শিল্প প্রতিষ্ঠানের সৌজন্যে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ফুটওভার ব্রীজ নির্মাণের আহবান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

    মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক আলহাজ্ব জহুর আহাম্মদ ও উত্তর চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আহসান উল্ল্যা চৌধুরী (হাসান) উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য : গত ১৬ জানুয়ারি সকালে নগরীর কোতায়ালি মোড়ে কাভার্ডভ্যান চাপায় সিটি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সোমা বড়ুয়া নিহত হয়। নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থী নিহতের পর চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের নেতাকর্মীরা দিনের বেলায় সড়কে ট্রাক লড়ি কাভার্ডভ্যান চলাচল বন্ধ করার জন্য পুলিশ কমিশনার বরাবর স্বারকলিপি দেন। এরপর গত ১৯ জানুয়ারি নগরীর ব্যস্ততম সড়কে দিনের বেলায় ট্রাক লড়ি কাভার্ডভ্যান চলাচলের উপর নিয়ন্ত্রণ হচ্ছে উল্লেখ করে সিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো হয়।

    আরো : দিনের ১২ ঘন্টা ৮ সড়কে চলবে না ট্রাক,লড়ি কাভার্ডভ্যান

    বিএম/রাজীব সেন…