বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব মালয়েশিয়া’র পূর্ণাঙ্গ কমিটি গঠন

শাহাব উদ্দিন আহমেদ মালয়েশিয়া :মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি গণমাধ্যমের সংবাদকর্মীদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার ২০১৯-২০ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।
গত রোববার দেশটির রাজধানী কুয়ালালামপুরের স্থানীয় একটি হোটেলে সংগঠনের সবার মতামত ও নির্বাচনের ভিত্তিতে ১৫ সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়।

এবারে সংগঠনের সভাপতি হিসেবে এটিএন বাংলার মালয়েশিয়া প্রতিনিধি এস এম রহমান পারভেজ, সাধারণ সম্পাদক হিসেবে এনটিভি মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হান্নান ও সাংগঠনিক সম্পাদক হিসেবে ৭১ টিভির মালয়েশিয়া প্রতিনিধি শামছুজ্জামান নাঈম নির্বাচিত হয়েছেন ।

এ ছাড়া প্রবাসী কণ্ঠের সম্পাদক গৌতম রায় উপদেষ্টা, আলোর ডাক প্রতিনিধি আমিনুল ইসলাম রতন সিনিয়র সহসভাপতি, আরটিভি প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু সিনিয়র সহসভাপতি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের রফিক আহমেদ খান সহসভাপতি, সময় টিভির প্রতিনিধি মোহাম্মদ আবদুল কাদের যুগ্ম সাধারণ সম্পাদক, ফোকাস বাংলার প্রতিনিধি শাখায়াত হোসেন জনি দপ্তর সম্পাদক, বিজয় টিভির প্রতিনিধি মোহাম্মদ আশরাফুল মামুন সহদপ্তর সম্পাদক, আমাদের সময় প্রতিনিধি মোহাম্মদ শাহাবুদ্দিন আহমেদ প্রচার সম্পাদক, আমাদের বাংলাদেশ প্রতিনিধি মেহেদী হাসান সাংস্কৃতিক সম্পাদক এবং আলোর ফোয়ারা প্রতিনিধি রফিকুল ইসলাম ও বরিশাল বার্তার প্রতিনিধি মোহাম্মদ এনায়েত হোসেন মুন্না সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।
প্রবাসে সাংবাদিকতার মান বৃদ্ধি করা, অসহায় শ্রমিকদের পাশে দাঁড়ানোসহ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে দীর্ঘদিন ধরে কাজ করছে এ সংগঠন। এ ছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসকে তথ্যগত সহযোগিতার পাশাপাশি দেশটিতে বাংলাদেশি কমিউনিটির শক্তি বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে কাজ করছে এ সংগঠন।
সাংবাদিকতায় দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি, নৈতিকতা ও আদর্শের জায়গাটি নিশ্চিত করার ব্যাপারে সবার প্রতি আহ্বান জানিয়ে নিজেদের যাত্রা শুরু করেন নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা।