মাদকের অর্থ জোগাড় করতে কিশোর-তরুণরা অপরাধে জড়াচ্ছে-মেয়র আ জ ম নাছির

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন বলেছেন, মাদক কেনার অর্থ জোগাড় করতে গিয়েই কিশোর-তরুণরা ব্যাপকভাবে নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। এই সুযোগে মাদক ব্যবসায়ী, সংঘবদ্ধ অপরাধীচক্র খুন, অপহরণ ও চাঁদাবাজি সহ নানা কাজে তাদেরকে ব্যবহার করছে। মাদকের এই নেশার জালে একবার কেউ জড়িয়ে পড়লে সহজে সেই জাল থেকে বেরিয়ে আসতে পারে না।

    এই ব্যাপারে আমাদের সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে মেয়র বলেন নগরবাসীকে উদ্ভুদ্ধকরণে নগরীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুনীতি বিরোধী সমাবেশ করে আসছে। নগরীর ৪১টি ওয়ার্ডের মধ্যে আজকের এ সমাবেশসহ ২৮টি সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুনীতি বিরোধী সভা অনুষ্টিত হয়েছে। অবশিষ্ট ১৩টি ওয়ার্ডের সভা আগামী ৩ মাসের মধ্যে সম্পন্ন করা হবে।

    মেয়র বৃহষ্পতিবার সকালে নগরীর পূর্ব বাকলিয়া ওয়ার্ডস্থ খাজা রোড় বলিরহাটে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতি বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

    স্থানীয় কাউন্সিলর হাজী মো. হারুনুর উর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চসিক আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর এইচ এম সোহেল, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌস, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. এমদাদুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

    স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে করিম সওদাগর, হাজী এয়াকুব সওদাগর, এস এম বদরুদ্দোজা চৌধুরী, মোহাম্মদ শাহজান, অধ্যক্ষ সাইফু উদ্দিন, নুরুছফা, এরশাদ, মনছুর, মহিউদ্দীন, আবু তৈয়ব বাবু, মো. সেকান্দর, কপিল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বলির হাট ফার্নিচার সমিতির সাধারন সম্পাদক মো. মনছুর আলম।

    প্রসঙ্গক্রমে মেয়র বলেন ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। আর যারা ইসলামের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালিত করে,তারা প্রিয় নবী (সাঃ) এর শিক্ষা ও আদর্শ থেকে অনেক দূরে। তাদের মূল উদ্দেশ্য হচ্ছে সমাজ ও রাষ্ট্রকে অস্থিতিশীল ও আতংক করে রাখা।

    মেয়র নতুন প্রজন্মকে পথভ্রস্ট হয়ে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক কেনা-বেচায় সম্পৃক্ত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, কিশোর বয়সে পৃথিবীটাকে স্বপ্নীল মনে হয়। এ সময় কোন বাধা মানতে মন চায় না। ভালো-মন্দ বিচার বিবেচনা কাজ করে না। তাই এই সময়টাতে পিতা-মাতা ও অভিভাবকদের সঠিক গাইড লাইনে চলার পরামর্শ দেন মেয়র। এতে সন্তান-সন্তানাদির জীবন সন্দুর ও আলোকিত হবে।

    সন্ত্রাস, মাদক, জঙ্গীবাদ,দুনীতি ও ইভটিজিংকারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান মেয়র। এ প্রসঙ্গে তিনি এ ধরনের ঘৃন্য কর্মকা-ের সাথে জড়িত ব্যক্তি সে যে দলেরই নেতা-কর্মী হউক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সকল ধরনের সহযোগিতা করা হবে বলে উল্লেখ করেন।

    বিএম/রাজীব সেন…