জয় দিয়ে বিপিএল শেষ করলো সিলেট

    বিএম স্পোর্টস : বিপিএল ষষ্ঠ আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করলো সিলেট সিক্সার্স। ১২ ম্যাচে এটি তাদের ৫ম জয়। ভাইকিংসকে ২৯ রানে হারিয়েছে সিলেট।

    টস জিতে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল চিটাগং ভাইকিংস। মোহাম্মদ শাহজাদের পরিবর্তে একাদশে ঢুকেছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার হার্ডাস ভিলোয়েন এবং মিলনের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। বল হাতে প্রথম ম্যাচ খেলতে নামা ভিলোয়েন নামের প্রতি সুবিচার করলেও ব্যর্থ হয়েছেন আশরাফুল। আগে বোলিং করতে নেমে শুরুতেই দলকে ব্রেক-থ্রু এনে দেন ভিলোয়েন। এক রান করা আফিফের স্লিপে দারুণ এক ক্যাচ ধরেন ইয়াসির আলী।

    আন্দ্রে ফ্লেচার ও জেসন রয় মিলে কিছুটা ঝড়ের আভাস দিলেও রয়কে থামিয়ে দেন ভিলোয়েন। ৩৭ রানে দুই উইকেট পতনের পর ফ্লেচার ও সাব্বিরের ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় সিলেট। অন্যদিকে বেশ কয়েকটি ক্যাচও ছাড়েন চিটাগং ফিল্ডাররা। সেটিরই ফায়দা তুলে নেয় সিলেট সিক্সার্স। সাব্বির-ফ্লেচার মিলে যোগ করলেন ৬৫ রান। ২৫ বলে ৩২ রান করে নাঈম হাসানের বলে আউট হন সাব্বির। তার বিদায়ে ঝড়ের গতিতে রান তোলেন মোহাম্মদ নাওয়াজ। ১৯ বলে ৩৪ রান করে আউট হন নাওয়াজ।

    ফ্লেচারের ৫৩ বলে ৬৬ রানে ১৬৫ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। চিটাগংয়ের হয়ে বল হাতে ২৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন ভিলোয়েন। সিলেটের দেওয়া লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় চিটাগং। শুন্য করে তাসকিনের বলে আউট হন আশরাফুল। ক্যামরন ডেলপোর্টও পাননি বড় রান। দলের বিপদে হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী। দুইজনেই সমান গতিতে রান করে লক্ষ্যের দিকে এগোতে থাকে। তবে রয়ের দারুণ এক ক্যাচে সাজঘরে ফিরতে হয় ২৭ রান ইয়াসিরকে। মোসাদ্দেক নেমে শুরুতে দ্রুত গতিতে রান তুললেও বেশিদূর এগোতে পারেনি।

    ১৫ বলে ২৫ রান করে এবাদতের বলে আউট হন মোসাদ্দেক। সিকান্দার রাজা ও মুশফিকের জুটিও বেশিক্ষণ টিকেনি। নাওয়াজের বলে ক্যাচ আউট হন রাজা। তবে দলের রান চাকা একাই সচল রাখেন মুশফিক। তবে মুশফিক থামেন ৪৮ রানে। জাকির আলির দারুণ থ্রো’তে রান আউট হয়ে সাজঘরে ফিরেন মুশফিক। শানাকা ও ভিয়োলেন আউট হলে ম্যাচ অনেকটাই নিজেদের নিয়ন্ত্রনে নিয়ে নেয় সিলেট। শেষ পর্যন্ত ১৩৬ রানে অলআউট হয় চিটাগং ভাইকিংস।

    সংক্ষিপ্ত স্কোরঃ

    সিলেট সিক্সার্স ১৬৫-৫ (ওভার ২০)

    ফ্লেচার ৬৬, নাওয়াজ ৩৪: ভিলোয়েন ৪-২৯

    চিটাগং ভাইকিংস ১৩৬ (ওভার ১৮.৩)

    মুশফিক ৪৮, ইয়াসির ২৭: এবাদত ৪-১৭

    ফলাফলঃ ২৯ রানে জয়ী সিলেট সিক্সার্স।

    বিএম/রনী/রাজীব